রংপুর বিভাগসারাদেশ

বিরামপুরে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপন

বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের বিরামপুরে ১৬ই ডিসেম্বর, বুধবার যথাযোগ্য মর্যাদায় ৪৯তম মহান বিজয় দিবস উদযাপন করা হয়েছে। কোভিড-১৯ করোনা ভাইরাস পরিস্থিতিতে এবারে সীমিত পরিসরে বিজয় দিবসের কর্মসূচি পালিত হচ্ছে। সূর্যদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে বিজয় দিবসের আনুষ্ঠানিক সূচনা করা হয়। এরপর মহান স্বাধীনতা যুদ্ধে বীর শহীদদের শ্রদ্ধা জানাতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, পৌর পরিষদ, মুক্তিযোদ্ধা কাউন্সিল, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন, সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এবং বিরামপুর প্রেসক্লাবের পক্ষ থেকে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করা হয়েছে। বিজয় দিবস উপলক্ষে উপজেলার সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত ও ব‍্যক্তিগত প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল ১০টায় উপজেলা অডিটোরিয়ামে বিজয় দিবস উপলক্ষে উপজেলা নির্বাহী অফিসার পরিমল কুমার সরকারের সভাপতিত্বে আলোচনা সভা এবং স্থানীয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, কম্বল ও খাবার বিতরণ করা হয়। এসময় থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুজ্জামান, সাবেক মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার হবিবর রহমান বক্তব্য রাখেন।
এতে অন‍্যান‍্যদের মধ‍্যে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান উম্মে কুলছুম বানু, বিরামপুর প্রেসক্লাবের সভাপতি শাহিনুর আলম শাহিন, যুব উন্নয়ন অফিসার জমিল উদ্দিন মন্ডল, মহিলা বিষয়ক কর্মকর্তা রেবেকা সুলতানা, একাডেমিক সুপারভাইজার আব্দুস সালাম প্রমূখ।
এছাড়াও বিজয় দিবস উপলক্ষে পৌর শহরের ট্রাফিক মোড়ে উপজেলা ইলেকট্রিক নির্মাণ শ্রমিক ইউনিয়নের পক্ষ থেকে মাস্ক বিহীন চলাচলকারী মানুষের মাঝে বিনামুল্যে মাস্ক বিতরণ করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button