দুর্যোগসারাদেশ

ড্রোন উড়িয়ে পাহাড়ে রোহিঙ্গা ডাকাতের আস্তানা ধ্বংস

কক্সবাজারের টেকনাফে ড্রোন উড়িয়ে পাহাড়ে রোহিঙ্গা ডাকাতের আস্তানা ধ্বংস করেছে র‌্যাব। রোহিঙ্গা শিবিরসংলগ্ন পাহাড়ে ডাকাতদের চার-পাঁচটি আস্তানা ধ্বংস করেছে।

এসব আস্তানা ডাকাতি, অপহরণ, ধর্ষণ, ছিনতাই, মাদক কারবারের কাজে ব্যবহৃত হতো। র‌্যাব-১৫ এর সিপিসি-১ টেকনাফ কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহতাব (এক্স) একথা জানিয়েছেন।

র‌্যাব জানায়, টেকনাফের নয়াপাড়া, জাদিমুড়া ও শালবাগান রোহিঙ্গা ক্যাম্পের ত্রাস ডাকাত মোহাম্মদ জকির, কালা সেলিম, নুর কামাল, বুইল্ল্যা, রাজ্জাক ও আমিনসহ তাদের গ্রুপের সদস্যরা পাহাড়ে আস্তানা গড়ে তুলেছেন। এদের সর্দার রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিম। তাদের ধরতে র‌্যাব এ অভিযান পরিচালনা করেছে। তাদের চার-পাঁচটি আস্তানা ধ্বংস করলেও কাউকে আটক করা যায়নি।

লেফটেন্যান্ট মির্জা শাহেদ মাহতাব বলেন, রোহিঙ্গা ক্যাম্পসংলগ্ন পাহাড়ে ড্রোনের ব্যবহার করে গহিন পাহাড়ের ভেতরে ডাকাতদের আস্তানার সন্ধান মেলে। পরে আস্তানাগুলো কোন পাহাড়ে তা শনাক্ত করা হয়। এরপর পাহাড়ে অভিযান চালানো হয়। আস্তানাগুলো ধ্বংস করা হয়েছে। এই আস্তানাগুলো ব্যবহারকারী রোহিঙ্গা ডাকাত আবদুল হাকিমসহ বাকি ডাকাতদের খোঁজা হচ্ছে।

এর আগে শুক্রবার র‌্যাব-১৫ এর অধিনায়ক উইং কমান্ডার আজিম আহমেদের নেতৃত্বে র‌্যাব ড্রোন নিয়ে টেকনাফের বাহারছড়া টইগ্যা পাহাড়সহ বেশ কয়েকটি দুর্গম পাহাড়ে অভিযান চালিয়েছিল।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button