জাতীয়

করোনা মোকাবেলায় কুয়েতে মেডিকেল টিম পাঠাচ্ছে বাংলাদেশ

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রকোপ মোকাবিলার জন্য বিভিন্ন দেশকে সহায়তা করতে মেডিক্যাল টিম পাঠাচ্ছে বাংলাদেশ। এরই অংশ হিসেবে আর্মড ফোর্সেস ডিভিশন থেকে মেডিক্যাল সামগ্রীসহ একটি টিমকে কুয়েতে পাঠানো হচ্ছে।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, কুয়েতে মেডিক্যাল টিম পাঠানোর পাশাপাশি মালদ্বীপে খাদ্য সামগ্রী, ওষুধ, মেডিক্যাল ইকুইপমেন্ট এবং অন্যান্য সামগ্রী পাঠানো হচ্ছে। এছাড়া, ভুটানে ওষুধ ও মেডিক্যাল সামগ্রী পাঠানো হবে। অন্যান্য দেশেও তাদের প্রয়োজন অনুযায়ী সহায়তা দেওয়া হবে।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এক আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠকে বিদেশ থেকে বাংলাদেশিদের ফেরত আনা, জাতীয় পরিচয় নিশ্চিত হওয়া, কোয়ারেন্টিন, প্রবাসীদের জন্য সহায়তা, ইত্যাদি বিষয় নিয়ে আলোচনা হয় বলে সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।।

এছাড়া, বাংলাদেশ থেকে খাদ্যসামগ্রী আমদানির আগ্রহ প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত। এ বিষয়েও বৈঠকে আলোচনা হয়।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে যৌথভাবে আর্মড ফোর্সেস ডিভিশন ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে চার হাজার ব্যক্তির ইনস্টিটিউশনাল কোয়ারেন্টিনের ব্যবস্থা করেছে। এছাড়া, বিদেশ থেকে যে প্রবাসীরা ফেরত আসছেন, তাদের জন্যও কোয়ারেন্টিনের ব্যবস্থা করা হচ্ছে। বেসামরিক বিমান চলাচল মন্ত্রণালয়ের সঙ্গে পররাষ্ট্র মন্ত্রণালয় বিমানবন্দরে প্রবাসীদের অভ্যর্থনা ও বিশেষ ফ্লাইটের বিষয়গুলো দেখভাল করবে বলে বৈঠকে সিদ্ধান্ত হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। উপস্থিত ছিলেন প্রবাসী কল্যাণ মন্ত্রী ইমরান আহমেদ ও পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মাদ শাহরিয়ার আলম।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button