চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে করোনায় মৃত্যুহীন আরেকটা দিন, নতুন শনাক্ত ১৩৩

চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৮০৯ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১৩৩ জন; এর মধ্যে ৯১ জন নগরীর ও ৪২ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে ১৩ হাজার ১৯৮ জনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে; এর মধ্যে ৯ হাজার ১৭৯ জন নগরীর ও ৪ হাজার ১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কেউ মারা যাননি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২২৫ জন; এর মধ্যে ১৫৮ জন নগরীর ও ৬৭ জন উপজেলার বাসিন্দা।

বুধবার (২২ জুলাই) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, মঙ্গলবার (২১ জুলাই) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৪০ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে নগরীর ৭ জন ও বিভিন্ন উপজেলার ২৬ জন আছেন।
মঙ্গলবার(২১ জুলাই) ফৌজদারহাটের বিআইটিআইডিতে ১৪৫ জনের নমুনা পরীক্ষায় ৭ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে। এর মধ্যে ৬ জন নগরীর ও ১ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা।
এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার(২১ জুলাই) ১৭৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা মিলেছে; এর মধ্যে ৩১ জন নগরীর ও ২ জন উপজেলার বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ও কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে মঙ্গলবার(২১ জুলাই) চট্টগ্রামের কারও করোনা পরীক্ষা হয়নি।
ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৩১ জনের নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে ১৬ জন নগরীর ও ৬ জন উপজেলার বাসিন্দা।
শেভরণ ল্যাবে ১১৫ জনের নমুনা পরীক্ষায় ৩৮ জনের করোনা শনাক্ত হয়েছে; এর মধ্যে ৩১ জন নগরীর ও ৭ জন উপজেলার।

উপজেলা পর্যায়ে নতুন শনাক্ত ৪২ জনের মধ্যে সাতকানিয়ার ১, বাঁশখালীর ২, আনোয়ারার ১, পটিয়ার ২, রাঙ্গুনিয়ার ১, রাউজানের ১৫, ফটিকছড়ির ১০, হাটহাজারীর ৮, মিরসরাইয়ের ২ জন আছেন।

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৫৩ জন সুস্থ হয়েছেন; চট্টগ্রামে এ পর্যন্ত সুস্থ হয়েছেন মোট ১ হাজার ৬৭৭ জন করোনা রোগী।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button