ময়মনসিংহ বিভাগসারাদেশ

শেরপুরের ঝিনাইগাতীতে চাঞ্চল্যকর বিল্লাল হত্যার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামী গ্রেপ্তার

শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরের ঝিনাইগাতীতে চাঞ্চল্যকর বিল্লাল হোসেন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি আবু জাফর ওরফে সুরুজ (৬০)কে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে গাজীপুরের একটি এলাকা থেকে ঝিনাইগাতী থানার পুলিশ তাকে গ্রেপ্তার করে। সে উপজেলার কোনাগাঁও গ্রামের মৃত আব্দুস সাত্তারের ছেলে। অভিযানকালে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফায়েজুর রহমান হাতে আঘাত পেয়েছেন।

পুলিশ সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে গ্রেপ্তারকৃত আবু জাফর ও অন্য আসামিরা ২০০৬ সালের ৮ মে উপজেলার কোনাগাঁও গ্রামের নূর ইসলামের ছেলে বিল্লাল হোসেনকে (১৫) নৃশংসভাবে হত্যা করে। এ ঘটনায় নিহত বিল্লালের বাবা নূর ইসলাম বাদী হয়ে থানায় হত্যা মামলা করলে ২০১৬ সালে শেরপুরের জেলা ও দায়রা জজ আদালত মামলার রায়ে আবু জাফরকে মৃত্যুদন্ডাদেশ প্রদান করেন। কিন্তু জাফর ঘটনার পর থেকে পলাতক ছিলো। গোপন সংবাদের ভিত্তিতে ঝিনাইগাতী থানার ওসি ফায়েজুর রহমানের নেতৃত্বে পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে গত ৫ নভেম্বর রাতে গাজীপুরের একটি এলাকা থেকে আবু জাফরকে গ্রেপ্তার করে আজ বিকেলে তাকে ঝিনাইগাতী থানায় নিয়ে আসে।

এদিকে জালাটাকার মামলায় অবিজল নামের পাঁচ বছরের আরেক সাজাপ্রাপ্ত  আসামীকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে ঝিনাইগাতী থানার ওসি (তদন্ত) সরোয়ার হোসেন তাকে জামালপুর জেলার বকশীগঞ্জ থেকে গ্রেফতার করেন। অবিজল উপজেলার কাংশা ইউপি আয়নাপুর গ্রামের ফিকির আলীর ছেলে। ২০০৫ সালের জাল টাকার একটি মামলায় ২০১০সালে আদালত অবিজলকে দোষী সাব্যস্ত করে পাঁচ বছরের সাজা দেয়। ২০০৫ সাল থেকেই সে পলাতক ছিল। অনেক খোঁজ খবর করেও পুলিশ তার সন্ধান পায়নি। অবশেষে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তাকে জামালপুরের বকশীগঞ্জ থেকে গ্রেফতার করে।

ঝিনাইগাতী থানার নবাগত ওসি ফায়েজুর রহমান বলেন, গ্রেপ্তারকৃতদের আদালতে সোপর্দ করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button