আন্তর্জাতিক

ইরানের উপ স্বাস্থ্যমন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত

ইরানের উপ-স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছির শরীরে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে বলে জানিয়েছেন দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক উপদেষ্টা। মঙ্গলবার এক টুইট বার্তায় উপদেষ্টা আলিরেজা বাহাবজাদেহ একথা জানিয়েছেন। খবর মিডল ইস্ট আইয়ের।

ইরানের করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ে নিয়মিত ব্রিফিং করে আসছিলেন উপ স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছি।

চীনে করোনা ভাইরাসের সংক্রমণ কমতে শুরু করলেও সম্প্রতি ইরানসহ বেশ কয়েকটি দেশে এই ভাইরাসের প্রাদুর্ভাব মারাত্মক আকার নিয়েছে। দেশটিতে এখন পর্যন্ত এতে আক্রান্ত হয়ে মারা গেছে ১৫ জন আর আক্রান্ত হয়েছে আরও ৯৫ জন। ভাইরাস মোকাবিলায় ইরানি প্রচেষ্টার নেতৃত্বে ছিলেন উপ স্বাস্থ্যমন্ত্রী ইরাজ হারিরছি।

গত সোমবার ইরান সরকারের মুখপাত্র আলি রাবেয়ির সঙ্গে এক সংবাদ সম্মেলনে উপস্থিত হন ইরাজ হারিরছি। সেখানে তাকে কাশি দিতে এবং ঘাম ঝরতে দেখা যায়। এরপর দিনই তার করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার তথ্য জানা গেল।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর দেশের বিভিন্নস্থানে গানের অনুষ্ঠান ও ফুটবল ম্যাচ বাতিল করেছে ইরানি কর্তৃপক্ষ। বন্ধ করে দেওয়া হয়েছে বহু স্কুল ও বিশ্ববিদ্যালয়। ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, বেশিরভাগ মৃত্যু ও আক্রান্ত হওয়া মানুষই কোম শহরের বাসিন্দা বা সেখানে সফর করে আসা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button