জাতীয়

দেশের স্বাস্থ্যসেবার নতুন দিগন্ত উন্মোচন হবে- স্বাস্থ্য মন্ত্রী

স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের ক্যান্সার ও কিডনী রোগ চিকিৎসায় সরকার ব্যাপক কর্মসূচি হাতে নিয়েছে। ক্যান্সার ও কিডনী চিকিৎসায় দেশের প্রতিটি বিভাগীয় শহরে হাসপাতাল করার উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে প্রতিটি জেলা শহরের হাসপাতালে বেড সংখ্যা দ্বিগুণ বৃদ্ধি করা হয়েছে। ১৪ হাজার কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে দেশের গ্রামাঞ্জলেও স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়া হয়েছে। দেশের শিশু মৃত্যুহার এবং মাতৃত্বজনিত মৃত্যুহার অনেক কমে গেছে। স্বাস্থ্যসেবার ব্যাপক উন্নয়নের ফলেই মানুষের গড় আয়ু এখন ৭২ দশমিক ৯ বছর হয়েছে। এর পাশাপাশি, সকল বিভাগীও শহরে ক্যান্সার ও কিডনীর চিকিৎসা প্রদানের কাজ শুরু করা গেলে স্বাস্থ্যসেবার এক নতুন দিগন্ত উন্মোচন হবে।

রোববার (২৫ আগস্ট) রাজধানীর তেজগাওস্ত ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি এর নতুন সিটি স্ক্যান ও এমআরআই মেশিন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব কথা বলেন স্বাস্থ্য মন্ত্রী জাহিদ মালেক।

অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, অতিরিক্ত সচিব মো. হাবিবুর রহমান খান, অতিরিক্ত সচিব জাকিয়া সুলতানা, ও ন্যাশনাল ইনস্টিটিউট অব ইএনটি এর পরিচালকসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিগণ উপস্থিত ছিলেন।

হাসপাতালে সিটি স্ক্যান ও এমআরআই মেশিন উদ্বোধনের ফলে মানুষের চিকিৎসা সেবা বহুগুণ বৃদ্ধি পাবে এবং চিকিৎসা সেবা সহজলভ্য হবে বলে বক্তারা জানান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button