জাতীয়লিড নিউজ

নির্বাচন কমিশন ভবনে অগ্নিকাণ্ড

রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনের বেসমেন্টে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট এক ঘণ্টার বেশি চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় ফায়ার সার্ভিসের তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি ১৫ দিনের মধ্যে রিপোর্ট দেবে।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের ডিউটি অফিসার মো. কামরুল হাসান জানান, খবর পেয়ে রাত ১১টা ১০ মিনিটে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে। ফায়ার সার্ভিসের ১০০ সদস্য চেষ্টা চালিয়ে রাত ১২টা ৩০ মিনিটে আগুন নেভাতে সক্ষম হন। তিনি বলেন, বেসমেন্টে প্রচুর ধোঁয়ায় আগুন নেভাতে ব্যাঘাত ঘটে।

এদিকে ইসির একটি সূত্র জানায়, নির্বাচন কমিশন ভবনের বেসমেন্টে এক পাশে নতুন ইভিএম মেশিন রাখা ছিল। যেদিকে ইভিএম রাখা ছিল সেদিকেই আগুন লাগে। ফায়ার সার্ভিসের লোকজন ইসির বর্ণালী চত্বরে নিচে বেসমেন্টে গ্লাসসেট ভেঙে আগুন নির্বাপণের কাজ করে। এদিকে খবর পেয়ে র‌্যাব, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে ছুটে যান। ইসি সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন।

ইসি সচিব মো. আলমগীর বলেন, আমাদের সাড়ে ৪ হাজার ইভিএম সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে বেশ কিছু ইভিএম এ বেসমেন্টে ছিল। আগুনে কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এ মুহূর্তে বলা যাচ্ছে না। আমরা একটি তদন্ত কমিটি গঠন করব। কমিটি ৩ দিনের মধ্যে রিপোর্ট দেবে। ইসির মতো একটি সুরক্ষিত ভবনে কিভাবে আগুনের ঘটনা ঘটেছে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, এ বিষয় নিয়ে কোনো মন্তব্য করতে চাই না। মন্তব্য করলে তদন্তে প্রভাব পড়তে পারে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button