বিজ্ঞান ও প্রযুক্তি

‘রিং আইডি’র পরিচালক গ্রেফতার

প্রতারণা করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান রিং আইডির পরিচালক সাইফুল ইসলামকে গ্রেফতার করেছে সিআইডি। শুক্রবার (১ অক্টোবর) গুলশান এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।
শনিবার (২ অক্টোবর) দুপুরে এ বিষয়ে সত্যতা নিশ্চিত করে সিআইডির বিশেষ পুলিশ সুপার রেজাউল মাসুদ বলেন, রিং আইডিতে বিনিয়োগ করে প্রতারিত একজন ভিকটিম ভাটারা থানায় একটি মামলা দায়ের করে। এ ঘটনার তদন্ত করতে গিয়ে প্রতিষ্ঠানের পরিচালক সাইফুল ইসলামকে আমরা গ্রেফতার করি। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আমরা জানতে পারি বিপুল পরিমাণ আমানত গ্রহণের কোনও অনুমোদন তিনি বা তার প্রতিষ্ঠান গ্রহণ করেনি। তাদের এ কার্যক্রমের সাথে কারা-কীভাবে জড়িত এবং এই বিপুল পরিমাণ অর্থ তারা কোথায়-কীভাবে সংরক্ষণ করেছে তা বিস্তারিত জানতে পাঁচ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে।
তিনি বলেন, রিং আইডির অবৈধ কার্যক্রম সম্পর্কে বিপুল পরিমাণ তথ্য সংগ্রহ করা হয়েছে। কমিউনিটি জবস খাতে অ্যাডভারটাইজমেন্ট দেখে উপার্জনের কথা বলেই এ প্রতিষ্ঠান জনগণের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়ার প্রমাণ পাওয়া গেছে। তথ্য দেখা যায় কমিউনিটি জবস খাত থেকে গত মে মাসে ২৩ কোটি ৯৪ লাখ, জুন মাসে ১০৯ কোটি ১৩ লাখ, জুলাই মাসে ৭৯ কোটি ৩৮ লাখ টাকা অবৈধভাবে সংগ্রহ করেছে। আইনি প্রক্রিয়া চলাকালে যেন জনগণের নিকট থেকে আমানত অবৈধভাবে দেশের বাইরে পাচার করতে না পারে সে কারণে ইতিমধ্যে তাদের সকল ব্যাংক অ্যাকাউন্ট ফ্রিজ করার জন্য বাংলাদেশ ব্যাংকে অনুরোধ জানানো হয়েছে।
তিনি আরও বলেন, বিভিন্ন ই-কমার্স সাইটের মতো তারাও অস্বাভাবিক ডিসকাউন্টে বিভিন্ন প্রোডাক্ট বিক্রি এবং ক্রেতাদের কাছ থেকে ই-ওয়ালেট এর মাধ্যমে লেনদেন পরিচালনা করে আসছিল।
আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button