রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রামের পাঁচাগাছীতে করোনা ও বন্যা প্রতিরাধে হতদরিদ্রদের মাঝে দেড় কোটি টাকা বিতরণ

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম করোনা পরিস্তিতিতে  ও বন্যায় ক্ষতি গ্রস্থ ৩হাজার ৯৫৯টি পরিবারকে ১ কাটি ৪২ লক্ষ ৯৯ হাজার টাকা পর্যায়ক্রমে বিতরণ করা হচ্ছে।
। মঙ্গলবার দুপুর দেড়টায় কুড়িগ্রাম সদর উপজেলার  পাচগাছী  ইউনিয়নে পাঁচগাছী উচ্চ বিদ্যালয় মাঠ চত্বরে ১৫৫টি পরিবারকে নগদ অর্থ, গবাদিপশু ও খাদ্য সামগ্রি বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।
এসময় আরা উপস্থিত ছিলেন সদর উপজলা নির্বাহী অফিসার নিলুফা ইয়াছমিন, পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এস.এম আব্রাহাম লিংকন, কুড়িগ্রাম প্রেসক্লাবর সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীলু, সাধারন সম্পাদক আতাউর রহমান বিপ্লব, সাবেক সভাপতি মমিনুল ইসলাম মঞ্জু, সলিডারিটি’র নির্বাহী পরিচালক এস.এম হারুন অর রশীদ লাল প্রমুখ।
জেলার ৫টি উপজলায় করোনা ও বন্যা প্রতিরোধ এবং খাদ্য নিরাপত্তায় ৩ হাজার ৯৫৯টি পরিবারের মধ্যে ১৫৬০টি পরিবারক বহুমূখী অর্থ সহায়তা হিসেবে ৩ হাজার করে টাকা, ২শতাধিক পরিবারের প্রতিজনকে ১০হাজার টাকা, ৮শতাধিক পরিবারকে ৫হাজার টাকার চাল, ডাল, আলু, তেল, সাবান ও মাক্স, ৫০টি পরিবারকে ১৫হাজার টাকার গবাদি পশু, ১৫৬জন বিশেষ চাহিদা সম্পুন মানুষকে ৪হাজার টাকা করে বিতরণ, ক্ষতিগ্রস্থ  ৪০৩ টি পরিবারকে ভিটে উঁচুকরণের জন্য ৫হাজার টাকা, ৭০টি লেট্রিন মেরামতের জন্য ৩হাজার করে টাকা এবং ২০টি নলকুপ উঁচুকরণের জন্য ২হাজার ৫শ’ করে টাকা পর্যায়ক্রমে বিতরণ করা হবে।
আন্তর্জাতিক দাতা সংস্থা কেয়ার বাংলাদেশ ও ব্রড ফর দা ওয়ার্ল্ড-জার্মানীর অর্থায়নে এবং স্থানীয়  বেসরকারি প্রতিষ্ঠান সলিডারিটি’র মাধ্যমে হতদরিদ্র এসব পরিবার করোনা প্রতিরোধ ও খাদ্য নিরাপত্তায় নগদ অর্থ, গবাদিপশু, খাদ্য সামগ্রি বিতরণ এবং বসতভিটা, নলকুপ ও লেট্রিন উঁচুকরণ কার্যক্রম চলমান রয়েছে বল আয়োজকরা জানান।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button