বিনোদন

আবারো পেছালো শিল্পী সমিতির নির্বাচন

শেষ ঘোষণা অনুযায়ী ১৮ অক্টোবর বাংলাদেশ শিল্পী সমিতির নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু আবারো পেছানো হলো নির্বাচনের তারিখ। এক সপ্তাহ পিছিয়ে নির্বাচনের নতুন তারিখ ২৫ অক্টোবর ঘোষণা করেছেন এবারের শিল্পী সমিতির নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।

তিনি বলেন, ‘আগামী ২২ তারিখ নিরাপদ সড়ক দিবস। অনেকদিন ধরে আমি এই আন্দোলনের সঙ্গে যুক্ত রয়েছি। প্রতিবছরই এই সময়ে আমার বেশ ব্যস্ততা থাকে। তাই কমিশন থেকে এই সিদ্ধান্ত আমরা সম্মিলিতভাবে নিয়েছি। নির্বাচন এক সপ্তাহ পিছিয়ে ২৮ তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামীকাল (আজ) মনোনয়নপত্র সংগ্রহ করতে পারবেন সবাই।’

পূর্ব ঘোষণা অনুযায়ী আজ থেকে মনোনয়নপত্র সংগ্রহ করার কথা। তবে নির্বাচন পেছানো কারণে সকল কার্যত্রম কিছুটা পরিবর্তন করা হয়েছে বলেও জানান ইলিয়াস কাঞ্চন। এবার নির্বাচনের অনেককিছুই পরিবর্তন হয়েছে যেন হঠাত্ করেই। শুরুর দিকে সভাপতি পদে নির্বাচন করার কথা ছিল ৩ জনের। সেই জায়গা থেকে বর্তমানে চূড়ান্ত হয়েছে দুটি প্যানেল এবার নির্বাচনে অংশ নেবে। মিশা সওদাগর ও জায়েদ খান আবারো এক প্যানেলে নির্বাচন করবেন। অন্যদিকে চিত্রনায়িকা মৌসুমীর সঙ্গে রয়েছে ডি এ তায়েব। সভাপতি পদে মুখোমুখি এবার মিশা সওদাগর ও মৌসুমী।

বর্তমানে নতুন সিনেমার শুটিং নিয়ে কক্সবাজারে রয়েছেন মিশা সওদাগর। নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, ‘সবার অনুরোধে আবারো নির্বাচন করতে যাচ্ছি। গত ২ বছর শিল্পী সমিতির যে কার্যক্রম ছিল তাতে সবার প্রশংসা পেয়েছি। সবার ভালোবাসায় এই সংগঠনকে আরো এগিয়ে নিতে চাই। গতবার অনেক কাজ আমরা পুরোপুরি শেষ করতে পারিনি। এবার জয়ী হলে সেগুলো শেষ করবো। এবার সভাপতি পদে আরো একজন প্রার্থী মৌসুমী। তার জন্য আমার শুভকামনা রইলো।’

চিত্রনায়িকা মৌসুমী বলেন, ‘প্রথমবারের মতো নির্বাচন করছি। অনেকদিন এই ইন্ডাস্ট্রির সঙ্গেই রয়েছি। ঢাকাই সিনেমার অনেকগুলো সময় দেখেছি। আশা করি নির্বাচনে জয়ী হলে সেই অভিজ্ঞতা কাজে লাগাতে পারবো। আসলে নির্বাচনে কয়েকজন মাত্র নির্বাচিত হবেন। কিন্তু আমাদের সিনেমার জন্য কাজ করতে হবে সবাইকে। সেই আহ্বান রইলো। আশা করি সুষ্ঠু একটি নির্বাচন অনুষ্ঠিত হবে। জয়ী হলে সবার প্রত্যাশা পূরণের জন্য কাজ করতে চাই।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button