রংপুর বিভাগসারাদেশ

কুড়িগ্রামে দুই ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত

কুড়িগ্রাম প্রতিনিধি: কুড়িগ্রাম জেলার চর রাজিবপুর উপজেলার কোদালকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  হুমায়ুন কবীর ছক্কু এবং ভূরুঙ্গামারী উপজেলার সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুর রহমান রোজেনকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ। রবিবার ( ১৭ জানুয়ারি) স্থানীয় সরকার , পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের এক প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়েছে।
কোদালকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হুমায়ুন কবীর ছক্কুকের বিষয়ে বলা হয়েছে, কর্তৃপক্ষের অনুমতি ব্যতীত ইউনিয়নের হাট বাজার ইজারা, ভিজিডি কার্ড প্রদান ও নাম পরিবর্তনের ক্ষেত্রে অনিয়ম, কার্ডের ডুপ্লিকেশন, এক ওয়ার্ডের বাসিন্দাকে অন্য ওয়ার্ডের সুবিধা দেওয়াসহ হাটের শেড ও মালামাল সরকারি নির্দেশ অনুসারে নিলাম না করার অভিযোগ স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে।
এদিকে ভূরুঙ্গামারী সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুর রহমান রোজেনের বিষয়ে বলা হয়েছে, সে সাধারণ জনগণকে শারীরিকভাবে লাঞ্ছিত করা, সরকারি কাজে বাধা প্রদান, মন্দিরের ভেতর দোকানপাট তুলে দেওয়াসহ মন্দিরের গেট ভেঙে দেওয়ার হুমকি দেওয়া, গভীর রাতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে চিৎকার চেঁচামেচি করে কর্তব্যরত চিকিৎসকদের হুমকি দেওয়া এবং ভূরুঙ্গামারী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এমদাদুল হক মন্টুকে মারপিট করে গুরুতর জখম করাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। কুড়িগ্রাম জেলা প্রশাসক অভিযুক্ত এই দুই চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button