বিনোদন

জীবনের জয়গানে পুরস্কার পেলেন যারা

সেলিব্রিটিং লাইফ বা জীবনের জয়গানের ১২তম আসরে একঝাঁক তরুণ মেধারী পুরস্কৃত হলেন। শুক্রবার (২৫ অক্টোবর) রাতে রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) নবরাত্রি মিলনায়তনে বসে এই আসর।

এই আয়োজনে গীতিকাব্য বিভাগে পুরস্কৃত হলেন তপন বাগচী, রানা মাসুদ ও মহসিন আহমেদ। আলোকচিত্র বিভাগে শেখ মুহিরুদ্দিন, সোহেল চৌধুরী ও লিমন বড়ুয়া। চলচ্চিত্র বিভাগে ‘মিনালাপ’ সিনেমার জন্য পুরস্কৃত হয়েছেন সুবর্ণা সেঁজুতি।

এই আয়োজনে আজীবন সম্মাননা পেয়েছেন সংস্কৃতি অঙ্গনের তিন গুণী। তারা হলেন- সৈয়দ আব্দুল হাদী, সারাহ বেগম কবরী ও সৈয়দ জামিল আহমেদ। সম্মাননা পর্বে তাদের হাতে তুলে দেওয়া হয় স্মারক, সনদ ও অর্থমূল্যের চেক।

চলতি বছরের মে মাস থেকে ‘বাংলাদেশের লোক ঐতিহ্য’ বিষয়ের উপর শুরু হয় এই প্রতিযোগিতা। সারা দেশ থেকে আগ্রহীরা সংশ্লিষ্ট বিষয়ে তাদের গীতিকবিতা, আলোকচিত্র, এবং স্বল্পদৈর্ঘ্য সিনেমা নিয়ে প্রতিযোগিতায় অংশ নেন। দুটি বিভাগ থেকে তিনজন ও চলচ্চিত্রে একজনকে এই পুরস্কার দেওয়া হয়।

প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে হাজির হন সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। আরও উপস্থিত ছিলেন দ্য ডেইলি স্টার সম্পাদক ও প্রকাশক মাহ্ফুজ আনাম, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা নাসের এজাজ বিজয় প্রমুখ।

দেশীয় বিভিন্ন বিষয়বস্তুর উপর এক দশক ধরে হয়ে আসছে এই প্রতিযোগিতা। এবারের বিষয় ছিল ‘বাংলাদেশের লোক ঐতিহ্য’। এই আসরের বিজয়ী গীতিকবিদের গান নিয়ে একটি লোক অ্যালবামও তৈরি হয়েছে। এতে থাকছে সৈয়দ আব্দুল হাদী, ইন্দ্রমোহন রাজবংশী, দিলরুবা খান, ফাহমিদা নবী, শোয়েব, ইভা ও সুকন্যা মজুমদারের গান। অ্যালবামের সবগুলো গানের সুরারোপ করেছেন ফাহমিদা নবী।

সেলিব্রিটিং লাইফ বা জীবনের জয়গানের আয়োজক যৌথভাবে দ্য ডেইলি স্টার ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button