সারাদেশ

নাটোরের বড়াইগ্রামে বখাটের উৎপাতে জেএসসি পরীক্ষার্থীর পরীক্ষা বন্ধের উপক্রম

নাটোরের বড়াইগ্রামে বখাটের প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় লাগাতার উত্ত্যক্তের কারনে চরম অতিষ্ট হয়ে উঠেছে সুমা খাতুন নামে এক জেএসসি পরীক্ষার্থীর জীবন। রিপন নামের ওই বখাটের উত্ত্যক্তের কারনে সুমার লেখাপড়া প্রায় বন্ধের পথে। এমনকি ওই বখাটের রীতিমত হুমকি ধামকির ভয়ে চলমান জেএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে কি না তা নিয়ে চরম হতাশা ও আতঙ্কে রয়েছে ওই শিক্ষার্থী। শুধু ওই বখাটের প্রেম ও বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় তার ভবিষ্যত নষ্ট হওয়ার পথে বলে অভিযোগ জানায় ওই শিক্ষার্থী। এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বিষয়টি অবহিত করার পরেও কোন কাজ হয়নি বলে জানায় ভুক্তভোগী ও তার পরিবার। তবে অভিযোগ পেলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের আশ^াস দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা  আনোয়ার হোসেন। সুমা খাতুন গুরুদাসপুর উপজেলার নওপাড়া গ্রামের রুহুল আমিনের মেয়ে ও বড়াইগ্রামের মৌখাড়া ইসলামিয়া বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এবারের জেএসসি পরীক্ষার্থী সে।
মৌখাড়া বালিকা ইসলামিয়া উচ্চ বিদ্যালয়ে প্রধান শিক্ষক রেখা খাতুন জানান, বিষয়টি রিপনের অভিভাবককে একাধিকবার অবহিত করেও কোন কাজ হয়নি। দীর্ঘদিন ধরে সে সুমাকে উত্ত্যক্ত করে আসছিল।
ভুক্তভোগী ও তার পরিবারের অভিযোগ, বড়াইগ্রাম উপজেলার মৌখাড়া গ্রামের আব্দুর রহমানের ছেলে বখাটে রিপন দীর্ঘদন ধরেই বিদ্যালয়ে যাওয়া আসার পথে সুমা খাতুন নামের ওই শিক্ষার্থী প্রেম ও বিয়ের প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু সুমা তার প্রস্তাবে রাজি না হওয়ায় আরো বেশি ক্ষিপ্ত হয়ে ওঠে রিপন। সে ওই শিক্ষার্থীকে জোর করে উঠিয়ে নিয়ে গিয়ে জীবন নষ্ট করে দেওয়ার হুমকিও প্রদান করে। লাগাতার উত্ত্যক্তের বিষয়টি স্কুলের প্রধান শিক্ষক রেখা খাতুনকে জানিয়েও কোন প্রতিকার পাননি ওই শিক্ষার্থীর বাবা। এতে আরো বেপরোয়া হয়ে ওঠে বখাটে রিপন। শুধু পথে পথ অবরোধ করায় নয় গত সোমবার সকালে সুমা জেএসপি পরীক্ষা দিতে কেন্দ্র বড়াইগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয়ে যাওয়ার পথে তার পিছু নেয় রিপন। শুধু তাই নয় পরীক্ষা কেন্দ্র ঢুকে সে সুমাকে খুজতে থাকে। পরে বিষয়টি জানাজানি হলে সেখান থেকে পালিয়ে যায় রিপন। এই ঘটনায় আরো বেশি আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে উল্লেখ করে রিপনের হাত থেকে বাঁচতে চায় বলে আকুতি জানায় সুমা।
প্রধান শিক্ষক রেখা খাতুন আরো জানান, গত সোমবার রিপন বিদ্যালয়ের পরীক্ষা কেন্দ্রে ঢুকে সুমাকে খোজ করায় সুমা আরো বেশি আতঙ্কগ্রস্থ হয়ে পড়েছে।
বড়াইগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা আনোয়ার পারভেজ জানান, এব্যাপারে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।
আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button