রংপুর বিভাগসারাদেশ

রৌমারীতে প্রধান শিক্ষকের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ

কুড়িগ্রাম: কুড়িগ্রামের রৌমারীতে চরশৌলমারী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানের বিরুদ্ধে সরকারি বই বিক্রির অভিযোগ উঠেছে। প্রায় ৮ বছরের জমাকৃত ১ হাজার ৬শ’ কেজি সরকারি পাঠ্যবই বিক্রির করেছেন সংশ্লিষ্ট বিদ্যালয়ের এই প্রধান শিক্ষক।
সম্প্রতি তার বিরুদ্ধে এসব বই বিক্রির অভিযোগে তদন্ত করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস। উপজেলা একাডেমিক সুপারভাইজারের নেতৃত্বে তদন্ত কমিটি ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে বই বিক্রির অভিযোগের সত্যতা পান বলে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: আইবুল ইসলাম নিশ্চিত করেন।
অভিভাবক সুত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের পুরাতন ও নতুন বইগুলো স্থানীয় এক ব্যবসায়ীর দোকানে বিক্রি করেন প্রধান শিক্ষক মিজানুর রহমান। গত ২০ অক্টোবর রাতের আধারে চরশৌলমারী বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার প্রতিষ্ঠানে গচ্ছিত রাখা মাধ্যমিক স্তরের ২০১৩ সাল হতে ২০২১ সালের সরকারি বই ১৬শ’ত কেজি প্রতি ১৩ টাকা দরে চরশৌলমারী বাজারের আবুল কাসেম শিকদার নামের এক ব্যবসায়ীর নিকট অবৈধভাবে বিক্রি করেন।
এসব সরকারি বই বিক্রি করার কোন অনুমতি কিংবা কোন রেজুলেশন ছাড়াই তিনি বিক্রি করে দেন।প্রধান শিক্ষক ব্যক্তিগতভাবে এবং ম্যানেজিং কমিটির অগোচরে বইগুলো বিক্রয় করেন বলে অভিযোগ রয়েছে।
আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button