চট্টগ্রাম বিভাগসারাদেশ

চট্টগ্রামে নতুন করে আরও ৫৪ জনের করোনা শনাক্ত

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৬১২ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ৫৪ জন; এর মধ্যে ৪৯ জন নগরীর ও ৫ জন উপজেলার বাসিন্দা।বৃহস্পতিবার (১ অক্টোবর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৮ হাজার ৮৫৯ জনের মধ্যে ১৩ হাজার ৫৪০ জন নগরীর ও ৫ হাজার ৩১৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কারও মৃত্যু হয়নি। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ২৯২ জন; এর মধ্যে ১৯৯ জন নগরীর ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, বুধবার (৩০ সেপ্টেম্বর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৪৫ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা মিলেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৮৮ জনের নমুনা পরীক্ষায় ১৩ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৩০ জনের নমুনা পরীক্ষা করে ২০ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয় ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা শনাক্ত হয়েছে। ইমপেরিয়াল হাসপাতালে ৪১ জনের নমুনা পরীক্ষা করে ৩ জন, শেভরণে ৩৩ জনের নমুনার মধ্যে ৬ জন এবং মা ও শিশু হাসপাতালে ৯ জনের নমুনা পরীক্ষা করে ২ জনের করোনা মিলেছে।

কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রামের ২৪ জনের নমুনা পরীক্ষা করে কারও করোনা পাওয়া যায়নি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button