খুলনা বিভাগসারাদেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের অপসারণ দাবিতে মানববন্ধন

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর অপসরণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বঙ্গবন্ধু পরিষদ। মানববন্ধন থেকে উপাচার্যকে দুর্নীতিগ্রস্ত আখ্যা দিয়ে বলা হয়েছে, দ্রুত সময়ের মধ্যে তাঁকে অপসরণ করা না হলে বিশ্ববিদ্যালয়ে কঠোর আন্দোলন করা হবে।
শনিবার (২৫জুলাই) বেলা ১১টায় কুষ্টিয়া শহরের এন এস রোডে অনুষ্ঠিত এ মানববন্ধনে বিশ্ববিদ্যালয় কর্মকর্তা সমিতি এবং বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ ও যোগ দেয়।
এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বঙ্গবন্ধু পরিষদের সহ-সভাপতি প্রফেসর ড. মোঃ আনোয়ার হোসেনের সভাপতিত্বে এবং কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক মীর মো: মোর্শেদুল রহমান পরিচালনায় বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবুর আরফিন, প্রফেসর ড. আলমগীর হোসেন ভ’ঁইয়া , ড. সাজ্জাদ হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি মো: শামছুল ইসলাম জোহা, সদস্য উকিল উদ্দিন, ছাত্রলীগ নেতা জুবায়ের রহমান প্রমুখ।
বক্তারা বলেন, নিয়োগ ও টেন্ডার বাণিজ্যের হোতা দুর্নীতিবাজ ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী দায়িত্ব গ্রহণ করেই প্রগতিশীল এবং ছাত্রলীগের রাজনীতি ধ্বংস করে জামায়াত-বিএনপির এজেন্ড বাস্তবায়ন করে চলেছেন। তিনি একটি সিন্ডিকেট তৈরি করে সিন্ডিকেটের মাধ্যমে সকল প্রকার ানিয়ম-দূর্নীতি পরিচালনা করেছেন। প্রতিবাদ করলেই নেয়া হয় তার বিরুদ্ধে ব্যবস্থা।
তারা বলেন, বিশ্ববিদ্যালয় আজ তলাবিহীন ঝুড়িতে পরিণত হতে চলেছে। বিশ্ববিদ্যালয়কে বাঁচাতে অবিলম্বে এই দুর্নীতিবাজ ভিসিকে অপসরণ করে ভিসি এবং তার অনিয়ম-দুর্নীতি সিন্ডিকেটের সকল সদস্যের অপকর্ম তদন্তপূর্বক বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সরকারের প্রতি জোর দাবি জানান।
আগামী ২০ আগষ্ট বর্তমান উপাচার্যের মেয়াদ শেষ হচ্ছে। তবে এই দুর্নীতিবাজ উপাচার্য দ্বিতীয় মেয়াদে নিয়োগ পেতে দেন দরবার করছে। তিনি যদি পুনরায় নিয়োগ পান তাহলে ক্যাম্পাসে মারাত্মক অস্থিশীল পরিবেশ তৈরি হবে বলেও হুশিয়ারি দেন বক্তারা।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button