সারাদেশ

ঈশা খাঁ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উদযাপন

কিশোরগঞ্জ প্রতিনিধিঃ কিশোরগঞ্জের ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালন করা হয়েছে। মঙ্গলবার (১৭ মার্চ) বিশ্ববিদ্যালয় ক্যম্পাসে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: সুলতান উদ্দিন ভূঞা দোয়া ও কেক কাটার মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন করেন। পরে বিশ্ববিদ্যালয় সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপাচার্য প্রফেসর ড. মো: সুলতান উদ্দিন ভূঞা এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর অনিল চন্দ্র সাহা, লাইব্রেরী ও তথ্যবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান প্রফেসর নূরুল আমিন, আইন বিভাগের চেয়ারম্যান মহসিন খান, প্রভাষক মোঃ ফয়জুল কবীর প্রমুখ। এ সময় বক্তারা বঙ্গবন্ধুর জীবন ও কর্মের উপর আলোচনা করেন। আলোচনা সভা সঞ্চালনা করেন ইংরেজী বিভাগের চেয়ারম্যান বদরুল হুদা সোহেল।

আলোচনা সভা শেষে উপাচার্য বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরীতে মুজিব কর্ণার ও বঙ্গবন্ধুর উপর নির্মিত বর্ষীয়ান শিরোনামের দেয়ালিকার উদ্বোধন করেন।

এছাড়া মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে আবৃত্তি, বক্তৃতা প্রতিযোগিতা ও মনোজ্ঞ স্ংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অন্ষ্টুানে বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। পরে প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button