আইন-আদালতজাতীয়দুর্যোগরাজনীতিলিড নিউজ

মির্জা আব্বাসসহ ৫৬ জনের বিচার শুরু

পল্টন থানার নাশকতা মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসসহ দলের ৫৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জ (অভিযোগ) গঠন করেছেন আদালত।
মঙ্গলবার ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আসাদুজ্জামান নূর আসামিদের বিরুদ্ধে চার্জ গঠনের এ আদেশ দেন। একই সঙ্গে আগামী ৩০ ডিসেম্বর এ মামলার সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য করেন। চার্জ গঠনের মাধ্যমে এ মামলার আনুষ্ঠানিক বিচার শুরু হল।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি হাবিব উন নবী খান সোহেল, মীর সরাফত আলী সফু, আজিজুল বারী হেলাল, সাইফুল ইসলাম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ। এছাড়া এদিন কয়েকজন আসামি হাজির না হওয়ায় তাদের বিরুদ্ধে গ্রেফতার পরোয়ানা জারি করেন আদালত।

আদালত সূত্র জানায়, ২০১২ সালের ২ অক্টোবর নেত্রকোনায় বিএনপির সমাবেশকে কেন্দ্র করে রাজধানীর পল্টন এলাকায় নাশকতা চালানো হয়। আসামিরা পার্কিং করা একটি গাড়িতে আগুন ধরিয়ে দেয়। রাস্তায় যান চলাচল বন্ধ করে জনগণের যাতায়াতে বিঘ্ন সৃষ্টি করে। ওই ঘটনায় পল্টন থানার এসআই ইদ্রিস আলী বাদী হয়ে মামলাটি করেন। তদন্ত শেষে ২০১৩ সালের ৩১ ডিসেম্বর ওই ৫৬ জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করা হয়। পল্টন থানার এসআই জাহাঙ্গীর আলম এ চার্জশিট দাখিল করেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button