জাতীয়

করোনা: টানা ২০ দিন পর মৃত্যু দুই শতকের কম, শনাক্ত ৮৪৬৫

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘন্টায় আরও ৮ হাজার ৪৬৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং ১৯৭ জনের মৃত্যু হয়েছে। টানা ২০ দিন পর দেশে করোনায় মৃত্যু দুই শতাকের নিচে নামলো।

এর আগে গত মঙ্গলবার (১০ আগস্ট) দেশে করোনায় মৃত্যুর সংখ্যা ছিল সর্বোচ্চ ২৬৪ জন এবং ২৮ জুলাই শনাক্তের সংখ্যা ছিল সর্বোচ্চ ১৬ হাজার ২৩০ জন।

যার ফলে মোট শনাক্তের সংখ্যা পৌঁছেছে ১৪ লাখ ৫ হাজার ৩৩৩ জনে এবং মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩ হাজার ৮১০ জনে। শুক্রবার (১৩ আগস্ট) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের করোনা ভাইরাস সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ১৩৩টি আরটি-পিসিআর ল্যাব, ৫৩টি জিন-এক্সপার্ট ল্যাব এবং ৫২২টি র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট ল্যাবসহ মোট ৭০৮টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪১ হাজার ৭৫১টি। নমুনা পরীক্ষা হয়েছে ৪০ হাজার ৬৪১টি। এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ৮৩ লাখ ৪২ হাজার ১৯০টি।

ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১১ হাজার ৪৫৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৭৩ হাজার ৫২২ জন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button