দুর্যোগসারাদেশ

ফেরিঘাটে ডাকাতির প্রস্তুতিকালে অস্ত্রসহ জলদস্যু গ্রেফতার

ডাকাতির প্রস্তুতিকালে পিরোজপুরের বেকুটিয়া ফেরিঘাট এলাকায় অভিযান চালিয়ে সাইদুল ইসলাম হাওলাদার ওরফে শহিদুল (৪০) নামে এক জলদস্যুকে আগ্নেয়াস্ত্র ও গুলিসহ গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৮)।

গ্রেফতারকৃত শহিদুল বাগেরহাটের শরণখোলা উপজেলার রতিয়া-রাজাপুর গ্রামের মৃত সৈয়জদ্দিন হাওলাদারের ছেলে।

মঙ্গলবার (১২ নভেম্বর) দুপুরে র‌্যাব-৮ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

এর আগে সোমবার (১১ নভেম্বর) গভীর রাতে তিনটি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত শহিদুলের বিরুদ্ধে বিভিন্ন থানায় দস্যুতার একাধিক মামলা রয়েছে বলেও জানিয়েছে র‌্যাব।

র‌্যাব-৮ থেকে প্রেরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দস্যুতার উদ্দেশ্যে শহিদুল অস্ত্রসহ পিরোজপুরের বেকুটিয়া ফেরিঘাট এলাকায় একটি ইঞ্জিনচালিত ট্রলারে অবস্থান করছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান চালিয়ে শহিদুলকে আটক করে। এ সময় র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে শহিদুল ডাকাতির উদ্দেশ্যে বাগেরহাটের শরণখোলা থেকে এসেছে এবং তার হেফাজতে অস্ত্র আছে বলে স্বীকার করে।

পরে স্থানীয়দের উপস্থিতিতে ওই ট্রলারটিতে তল্লাশি করে একটি বিদেশি একনলা বন্দুক, দেশীয় তৈরি দুইটি একনলা বন্দুক, নয় রাউন্ড গুলি ও দুইটি রামদা উদ্ধার করে র‌্যাব সদস্যরা। এ ঘটনায় ডিএডি মো. আবুল কালাম আজাদ বাদী হয়ে অস্ত্র আইনে পিরোজপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন বলেও র‌্যাব থেকে প্রেরিত ওই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

 

 

 

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button