সারাদেশ

ভোলাহাটে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ শুভ উদ্বোধন

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধিঃ “সচেতনতা, প্রস্তুতি ও প্রশিক্ষণ, দুর্যোগ মোকাবেলায় সর্বোত্তম উপায়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে ভোলাহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০১৯ শুভ উদ্বোধন করা হয়েছে।
৬ নভেম্বর বুধবার সকাল ৯.৩০ টার সময় ভোলাহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করার পরে ভারপ্রাপ্ত স্টেশন অফিসার শামছুল হক সরকারের সভাপতিত্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ ২০১৯ শুভ উদ্বোধন করেন প্রধান অতিথি ভালাহাট উপজেলা চেয়ারম্যানপ্রভাষক রাব্বুল হোসেন।
ভোলাহাট ফায়ার সার্ভিস কর্মকর্তা সিঙ্গার এফ,এম আবুল কাশের উপাস্থাপনায় বিশেষ অতিধি হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল আলম, ভোলাহাট থানা অফিসার ইনচার্জ নাসিরউদ্দিন মন্ডল। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা পরিষদ সদস্য পিয়ার জাহান,গোহালবাড়ী ইউপি চেয়ারম্যান আব্দুল কাদের, জেলা আ’লীগ সহ-সভাপতি আব্দুল খালেক।
উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান গরিবুল্লাহ দবির, মহিলা ভাইস চেয়ারম্যান শাহানাজ খাতুন,দলদলী ইউপিপ্যানেল চেয়ারম্যানআব্দুল বারী, সভাপতি (ভারপ্রাপ্ত) ভোলাহাটউপজেলা আ’লীগ ইয়াসিন আলী শাহ্,অধ্যক্ষভোলাহাট মোহবুল্লাহ মহাবিদ্যালয়রহমত আলী,দলদলী ইউপি সাবেক চেয়ারম্যানআলাউদ্দিন, সভাপতি ভোলাহাট প্রেসক্লাব গোলাম কবির, সাদা মনের মানুষ জিয়াউল হক,ইসলামী ব্যাংক ভোলাহাট এজেন্ট ব্যাংকিং ইনচার্জ সাদিকুল ইসলাম, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী, স্কাউট দলের সদস্যসহ বিভিন্ন পেশাজীবিগন।
স্বাগত বক্তব্যে গ্রুপ লিডার মিজানুর রহমান বলেন,বিগত ১ বছরে ভোলাহাট ফায়ার সার্ভিস ৩৮ অগ্নিকান্ডে অংশগ্রহন করে। অগ্নিকান্ডে ৩২ লক্ষ ৯ হাজার টাকার ক্ষতি। ১৩ কোটি ৩৫ লক্ষ ৫ হাজার টাকার সম্পদ উদ্ধার করতে সক্ষম হয়েছে। ২১টি বিভিন্ন দূর্ঘটনায় উদ্ধার কাজে অংশ গ্রহন করে ২০ জন আহত ব্যক্তিকে হাসপাতালে প্রেরণ করা হয় বলে তিনি জানান।
বক্তাগন অগ্নিকান্ডের কারণ ও অগ্নিনির্বাপনে করণীয় বিষয় ছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনার করেন এবং এব্যাপারে সকলের সচেতনতা বৃদ্ধি ও সহযোগিতার আহবান জানান।উদ্বোধনী আলোচনা শেষে অগ্নিনিধন মহড়া পরিচালনা করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button