ঢাকা বিভাগরাজশাহী বিভাগসারাদেশ

বেসরকারী সেবা মূলক প্রতিষ্ঠান হোপসের পক্ষ থেকে মাস্তুল ফাউন্ডেশনকে এ্যাম্বুলেন্স হস্তান্তর

স্টাফ রিপোর্টারঃ ঢাকার বনানীতে স্থানীয় একটি কমিউনিটি সেন্টারে গত শনিবার বেসরকারী সেবা মূলক প্রতিষ্ঠান হোপস পক্ষ থেকে বেসরকারী প্রতিষ্ঠান মাস্তুল ফাউন্ডেশনকে রোগী ও মরদেহ বহন করার জন্য আনুষ্ঠানিকভাবে একটি অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়। এই ফাউন্ডেশন একটি অলাভজনক,বেসরকারি এবং অরাজনৈতিক সংগঠন। মানব সেবা করাই এ প্রতিষ্ঠানের প্রধান লক্ষ।
করোনা ভাইরাসের এই মহা দুর্যোগ কালীন সময়ে দেশের হতদরিদ্র মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষ্যে করোনায় আক্রান্ত রোগী এবং মৃত দেহ বহন করার জন্য মাস্তুল ফাউন্ডেশনকে হোপস পরিবারের পক্ষ থেকে এই অ্যাম্বুলেন্স প্রদান করা হয়। হোপস দেশের মেধাবী, উদ্যমী, প্রতিশ্রুতিশীল ও দরিদ্র শিক্ষার্থীদের বৃত্তি প্রদানসহ দুঃস্থ মানবতার সেবার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বিগত ১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হয়। অপরদিকে মাস্তুল ফাউন্ডেশন একটি স্বেচ্ছসেবী সংগঠন হিসেবে দেশের দুঃস্থ, দরিদ্র জনগোষ্ঠীর সামাজিক মানোন্নয়নসহ বিনামূল্যে স্বাস্থ্য সেবার প্রদানের মহৎ উদ্দেশ্য নিয়ে সৃষ্টিলগ্ন থেকেই নিরলসভাবে কাজ করে যাচ্ছে।
অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে হোপস এর সভাপতি এবং পুন্ড্র বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস প্রফেসর ও উপদেষ্টা প্রফেসর ড. এম. আফজাল হোসেন বলেন করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের হতদরিদ্র মানুষ আজ অত্যন্ত অসহায় অবস্থায় রয়েছে। দেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে সরকারের পাশাপাশি দেশের দুঃস্থ, দরিদ্র জনগোষ্ঠীর সামাজিক মানোন্নয়নের লক্ষ্যে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে দেশের বিত্তবান নাগরিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হোপস এর সাধারণ সম্পাদক এবং প্যারাগণ গ্রুপের পরিচালক মিসেস ইয়াসমিন রহমান, নির্বাহী সদস্য- প্যারাগণ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মসিউর রহমান, সোনিয়া গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক এনায়েত উদ্দিন মোঃ কায়সার খান, আরমা গ্রুপের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের চীফ সায়েন্টিফিক অফিসার এন্ড হেড ড. সোহেলা আক্তার, হোপস এর কোষাধ্যক্ষ ড. রওশন আরা বেগম এবং হোপস এর উপদেষ্টা বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় সমিতির সভাপতি প্রফেসর ড. নূর মোহাম্মদ তালুকদার প্রমুখ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button