আন্তর্জাতিক

যুক্তরাজ্যে করোনা ভাইরাসে কিশোরের মৃত্যু

রোগ প্রতিরোধ ক্ষমতা কম থাকায় করোনা ভাইরাসে সবচেয়ে বেশি ঝুঁকিতে বয়স্করা। এ ভাইরাসে শিশু মৃত্যুর ঘটনাও ঘটেছে। তবে এবার ১৩ বছর বয়সী এক কিশোরের মৃত্যুর ঘটনা ঘটলো যুক্তরাজ্যে। ইসমাইল মোহামেদ আব্দুলওয়াহাব নামের ওই কিশোর সোমবার লন্ডনের কিংস কলেজ হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে মারা যায়।
এ বিষয়ে ইসমাইল মোহামেদ আব্দুলওয়াহাবের পরিবারের পক্ষ থেকে বলা হয়, করোনার উপসর্গ দেখা দিলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। শ্বাসকষ্ট থাকায় তাকে ভেন্টিলেটর দিয়ে রাখা হয়। পরে সে কোমায় চলে যায়। সে আজ সকালে মারা গেছে।
এ বিষয়ে কিংস কলেজের লেকচারার নাথালি ম্যাকডেরমোট বলেন, “আমরা জানি যে শিশুদের করোনা ভাইরাসে ঝুঁকি বয়স্কদের চেয়ে কম। কিন্তু এ ঘটনা আমাদের সবাইকে সতর্ক করবে।”
এদিকে মঙ্গলবার বেলজিয়ামেও ১২ বছর বয়সী এক কিশোরী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে । ধারণা করা হচ্ছে, ইউরোপের মধ্যে এই কিশোরী সবচেয়ে কমবয়সে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে।
গত বছরের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে উৎপত্তি হয় প্রাণঘাতী করোনা ভাইরাসের। বিশ্বে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৮ লাখ ৬০ হাজার জন। মারা গেছে ৪২ হাজার মানুষ। এনডিটিভি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button