সারাদেশ

দিনাজপুর খানসামায় পুষ্টি সপ্তাহ উপলক্ষে খাদ্যসামগ্রী বিতরণ

খানসামা(দিনাজপুর) প্রতিনিধি: ‘পুষ্টি উন্নয়নের বুনিয়াদ, খাদ্যের কথা ভাবলে পুষ্টির কথাও ভাবুন’- স্লোগানে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২০ উপলক্ষে দিনাজপুরের খানসামা উপজেলার বিভিন্ন কমিউনিটি ক্লিনিক এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রসমূহে অসহায়, গরিব গর্ভবতী এবং প্রসূতি মায়েদের মধ্যে পুষ্টিকর খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে ।

সোমবার (০৪ মে) সকাল ১১ টায় উপজেলার ভেড়ভেড়ী ইউনিয়ন পরিষদে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির পক্ষে পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. আবু রেজা মো: মাহমুদুল হক সামাজিক দুরত্ব বজায় রেখে ইউনিয়নের ৫০ জন অসহায়, গরিব গর্ভবতী এবং প্রসূতি মায়েদের মধ্যে পুষ্টিকর খাদ্য সামগ্রী বিতরণ করেন । খাদ্য সামগ্রীর মধ্যে ছিল আধা কেজি সয়াবিন তেল, ২ হালি ডিম, ১ কেজি মসুর ডাল, ১ প্যাকেট বিষ্কুট । এছাড়াও এবং ১টি মাস্ক, ১টি টুথ ব্রাশ,১টি সাবান বিতরণ করা হয় ।
এ সময় ভেড়ভেড়ী ইউপি চেয়ারম্যান হাফিজুল হক সরকার, স্যানেটরী ইন্সপেক্টর আবু তালেব, উপজেলা স্বাস্থ্য পরিদর্শক মসমুল হক সরকার, সহকারী স্বাস্থ্য পরিদর্শক মাজেদুল হক সরকার, সিএইচসিপি, রেজাউল করিম, আব্দুল মান্নান, এমটিএফপিআই অশোক চন্দ্র রায়, ইউপি সচিব ফরহাদ হোসেন, উপজেলা আওয়ামীলীগের মামুনুর রশিদ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে সপ্তাহব্যাপী পুষ্টি বিষয়ক বার্তা, করোনাভাইরাস প্রতিরোধে পুষ্টিকর খাবার গ্রহণের প্রয়োজনীয়তা, সামাজিক দূরত্ব বজায় রাখা, শিশুদের প্রতি বিশেষ পরিচর্যা ইত্যাদি বিষয়েও পরামর্শ প্রদান করা হয়।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button