অর্থনীতি

কমলো স্বর্ণের দাম

দেশের বাজারে সব ধরনের স্বর্ণের দাম ভরিতে কমলো ১৯৮৩ টাকা। মঙ্গলবার (১২ জানুয়ারি) বাংলাদেশ জুয়েলারি সমিতি (বাজুস) থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা যায়, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৭২ হাজার ৬৬৭ টাকা। মঙ্গলবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৭৪ হাজার ৬৫০ টাকা। ভরিতে দাম কমেছে ১ হাজার ৯৮৩ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৬৯ হাজার ৫১৭ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৭১ হাজার ৫শ টাকা। দাম কমেছে ১ হাজার ৯৮৩ টাকা।

 

একইভাবে ১৮ ক্যারেটের প্রতি ভরির দাম পড়বে ৬০ হাজার ৭৬৯ টাকা। সনাতন পদ্ধতিতে স্বর্ণ প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫০ হাজার ৪৪৭ টাকা।

তবে অপরিবর্তিত রয়েছে রুপার দাম। ২২ ক্যারেটের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে ১৫১৬ টাকায়, ২১ ক্যারেট ১৪৩৫ টাকায়, ১৮ ক্যারেট ১২১৫ টাকা ও সনাতন পদ্ধতিতে প্রতি ভরি বিক্রি হচ্ছে ৯৩৩ টাকায়।

বাংলাদেশ জুয়েলারি সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে স্বর্ণের দাম কমানো হয়েছে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সব জুয়েলারি ব্যবসায়ীকে বাজুস নির্ধারিত মূল্য তালিকায় বিক্রির অনুরোধ করা হলো।

উল্লেখ্য, সবশেষ স্বর্ণের দাম বাড়ানো হয়েছিল চলতি বছরের ৬ জানুয়ারি।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button