লিড নিউজ

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রেল অপরিহার্য: প্রধানমন্ত্রী

যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে রেল অপরিহার্য বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, “আগের সরকারের সিদ্ধান্তই ছিল রেল বন্ধ করে দেয়া। আমরা ক্ষমতায় এসে আবার রেলের উন্নয়নে কাজ শুরু করি।”

রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিভিন্ন ক্ষেত্রের একগুচ্ছ উন্নয়ন প্রকল্প উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ দিন প্রধানমন্ত্রী ঢাকা-বঙ্গবন্ধু সেতু পূর্ব-তারাকান্দি-জামালপুর-ঢাকা রুটে ‘জামালপুর এক্সপ্রেস’ নামে একজোড়া নতুন আন্তঃনগর ট্রেন উদ্বোধন করেন। এছাড়া স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অধীনে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে ১৫ হাজার মিটার চেইনেজে তিতাস নদীর ওপর ৫৭৫ মিটার দৈর্ঘ্য পিসি গার্ডার সেতু এবং মানিকগঞ্জের মানিকগঞ্জ-সিঙ্গাইর আরএইচডি রাস্তায় কালিগঙ্গা নদীর ওপর ৪৫৬ মিটার পিসি গার্ডার সেতু উদ্বোধন করেন।

শেখ হাসিনা বলেন, রেলের পুরনো ব্রিজগুলো আমরা সংস্কারের সিদ্ধান্ত নিয়েছি। দ্রুত প্রকল্প হাতে নিয়ে জরাজীর্ণ ব্রিজ ঠিক করা হবে।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “আমাদের লক্ষ্য থাকে দেশের জনগণের কল্যাণ, উন্নয়ন। সে লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা চাই, মানুষ যেন নিজের পায়ে দাঁড়াতে পারে।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button