জাতীয়

ওবায়দুল কাদেরের বোনের বাসায় ককটেল হামলা

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার বোন তাহেরা বেগমের বাসভবনে পেছনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

শনিবার রাত সোয়া ১২টার দিকে উপজেলার বসুরহাট পৌরসভার নয় নম্বর ওয়ার্ডে তাহেরা মঞ্জিলকে লক্ষ্য করে এ ককটেল নিক্ষেপ করা হয়।

খবর পেয়ে তাৎক্ষণিকভাবে কোম্পানীগঞ্জ থানার ওসি ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বাসার নিরাপওায় পুলিশ মোতায়েন করেন।

তাহেরা বেগম বলেন, “আমার বড় ছেলে কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছে। উপজেলা আওয়ামী লীগের রাজনীতি নিয়ে বড় ছেলের সঙ্গে আমার ছোট ভাই বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জার রাজনৈতিক বিরোধ চলছে। ওই বিরোধের জের ধরে হয়তো মির্জা কাদেরের কয়েকজন অনুসারী এই ককটেল হামলার ঘটনা ঘটিয়েছে।”

তিনি বলেন, “একের পর এক ককটেল বিস্ফোরণের আওয়াজে আমরা বাসার ভিতরে সবাই আতঙ্কিত হয়ে পড়েছিলাম।”

সেতুমন্ত্রী ও মেয়র মির্জা আবদুল কাদেরের ভাগনে হুমায়ন রশীদ মিরাজ অভিযোগ করে বলেন, “আমার বড় ভাই মঞ্জু  ঢাকায় অবস্থান করছেন। বাসার ভিতরে মা, আমি এবং আমার স্ত্রী ছিলাম। রাত সোয়া ১২টার দিকে বসুরহাট পৌরসভার ৩নং ওয়ার্ডের কেচ্ছা রাসেল, সাজু, দীপক, নয় নম্বর ওয়ার্ডের জিসানসহ ১০-১৫ জন আমাদের বাসার পিছন থেকে বাসাকে লক্ষ্য করে ককটেল হামলা চালায়।”

“এ সময় তারা বিকট শব্দে ১৫টির মতো ককটেল বিস্ফোরণ ঘটায়। তারা ককটেল বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যাওয়ার সময় আমরা বাসার ভিতর থেকে জানালা দিয়ে কয়েকজনকে দেখতে পাই” বলেন তিনি।

কোম্পানীগঞ্জ থানার ওসি মীর জাহেদুল হক রনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। অভিযোগের সত্যতা  পেয়ে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছ। কয়েকটি ককটেল বিস্ফোরণ হয়েছে পুলিশ তা খতিয়ে দেখছে। এ ঘটনায় লিখিত অভিযোগের পরিপ্রেক্ষিতে পরবর্তী আইনগত পদক্ষেপ নেয়া হবে।”

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button