সারাদেশ

বিএসএফের রাবার বুলেটে ১০ বাংলাদেশি আহত

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফের রাবার বুলেটে ১০ বাংলাদেশি আহত হয়েছে বলে অভিযোগ উঠেছে।

সোমবার (২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে রাজশাহীর খানপুর সীমান্তে ১৬৩/১ নম্বর পিলারের কাছে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দিয়েছে বিজিবি।

খানপুর সীমান্ত এলাকার গ্রামবাসীর দেয়া তথ্য মতে, সীমান্তের উল্লেখিত পিলারের কাছে বাংলাদেশের অভ্যন্তর মধ্যে একটি ফসলী জমিতে কাজ করছিল কিছু শ্রমিক। এ সময় ভারতীয় সীমান্ত এলকায় বিএসএফ একটি ট্রাকে করে এসে বাংলাদেশের অংশে কাজ করা শ্রমিকদের উদ্দেশ্যে অতর্কিতভাবে শর্টগান দিয়ে এলোপাথাড়ি বুলেট ছুঁড়ে চলে যায়। এতে অন্তত ১০জন গুলিবিদ্ধ হয়। এ সময় আহতরা হন রুবেল, ডলার, জতু, সুরুজ, সুজন, সুমন, সোহেল, রুমন, রবিউল ও দুলাল। আতঙ্কিত হয়ে তারা কৃষি যন্ত্রপাতি ফেলে দৌড়ে গ্রামের দিকে পালিয়ে আসে।

পরে আহতদের মধ্যে গুরুতর কয়েকজনকে রাজশাহী নগরীতে চিকিৎসার জন্য পাঠানো হয়। তবে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ বক্সের ইনচার্জ এসআই রফিকুল ইসলাম জানান, দুপুর ২টা পর্যন্ত সীমান্তে আহত কোনো ব্যক্তি হাসপাতালে ভর্তি হয়নি।

এদিকে, এ ঘটনার সত্যতা স্বীকার করে রাজশাহী বিজিবির ১ ব্যাটেলিয়নের পরিচালক লে. কর্নেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ জানান, সীমান্ত এলাকায় ঘাস কাটছিলো যায় কয়েকজন বাংলাদেশী। এ সময় বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে রাবার বুলেট ছুঁড়ে। এতে  অন্তত চারজন বাংলাদেশী আহত হয়েছে।

ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বিএসএফ‘র ভারতের কলাবাগান ক্যাম্প কমান্ডারকে চিঠি দেয়া হয়েছে ।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button