শিক্ষাঙ্গন

বেরোবি উপাচার্যের আমলনামা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) উপাচার্য অধ্যাপক ড. নাজমুল আহসান কলিমুল্লাহর ধারাবাহিকভাবে ক্যাম্পাসে অনুপস্থিতির তালিকা প্রকাশ করে একটি বোর্ড লাগিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ‘অধিকার সুরক্ষা পরিষদ’।

বৃহস্পতিবারবিকেল সাড়ে ৩ টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে হোয়াইট বোর্ডে মার্কারে লিখে উপাচার্যের অনুপস্থিতির আমলনামা প্রদর্শন করেছে শিক্ষকদের সংগঠনটি।

বেরোবি উপাচার্য ক্যাম্পাসে যোগদান করেন ২০১৭ সালের ১৪ জুন। যোগদানের পর থেকে মোট ৯৭৯ দিনের মধ্যে ক্যাম্পাসে উপস্থিত ছিলেন মাত্র ২২৭ দিন অন্যদিকে অনুপস্থিত ছিলেন ৭৫২ দিন। এর মধ্যে আবার কোনো দিন মাত্র দুই-এক ঘন্টা ক্যাম্পাসে অবস্থান করেছিলেন। পরবর্তীতে ঘন্টা মিনিটের তালিকাও প্রকাশ করা হবে বলে জানান অধিকার সুরক্ষা পরিষদের নেতারা।

অধিকার সুরক্ষা পরিষদের আহ্বায়ক ড. মতিউর রহমান বলেন, পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য এমন কি কোনো আইন আছে যে উপাচার্য দিনের পর দিন ধারাবাহিকভাবে ক্যাম্পাসে অনুপস্থিত থাকবেন? বর্তমান উপাচার্যের নিয়োগপত্রে স্পষ্ট উল্লেখ আছে সার্বক্ষণিক ক্যাম্পাসে উপস্থিত থাকতে হবে। অথচ তিনি ঘোষণা দিয়েই ক্যাম্পাসে অনুপস্থিত থাকেন দিনের পর দিন মাসের পর মাস। তারই প্রতিবাদে আমরা তার অনুপস্থিতির তালিকা অবমুক্ত করলাম এখন সবাই তাঁর অবস্থান দেখতে পারবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button