আন্তর্জাতিক

কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে আমন্ত্রিত সেই ‘মাফলারম্যান’

অরবিন্দ কেজরিওয়ালের শপথ অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছে ‘মাফলারম্যান’ পরিচিত পাওয়া এক বছর বয়সী আয়ান তোমার। বৃহস্পতিবার আম আদমি পার্টি (এএপি) তাদের অফিশিয়াল টুইট বার্তায় ওই শিশুকে আমন্ত্রণ জানায়। আগামী রোববার দিল্লির রামলীলা ময়দানে তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিতে যাচ্ছেন ৫১ বছর বয়সী কেজরিওয়াল।

গত মঙ্গলবার ঘোষণা করা হয় ভারতের দিল্লির বিধানসভা নির্বাচনের ফলাফল। ওই দিন শিশু আয়ানের ছবি গণমাধ্যমে জায়গা করে নেয়, ভাইরাল হয় ইন্টারনেটেও । প্রকাশিত ছবিতে দেখা গেছে, ওই শিশু কেজরিওয়ালের সেই পরিচিত কালো রঙের মাফলার, মেরুন রঙের সোয়েটার, চশমা ও এএপির টুপি পড়ে তার বাবার কোলে বসে ভোটের ফলাফল উদ্‌যাপন করছে। কেজরিওয়ালের মতো সাজ দিতে অনুরূপ গোঁফও অঙ্কন করা হয়েছিল।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ওই শিশুকে এএপি সদস্যরা টুইট বার্তায় মাফলারম্যান আখ্যা দেয়। পুঁচকে এই কেজরিওয়াল এএপির সমর্থক রাহুল তোমার ও মীনাক্ষীর সন্তান। তার পরিবার দীর্ঘদিন ধরে কেজরিওয়ালকে সমর্থন করে। এর আগে ২০১৫ সালের দিল্লি নির্বাচনের পর এই দম্পতি তাদের মেয়েকেও কেজরিওয়ালের সাজে সাজিয়েছিলেন।

এবারের তৃতীয়বারের মতো দিল্লির মুখ্যমন্ত্রী হচ্ছেন এএপির প্রধান অরবিন্দ কেজরিওয়াল। এবার তার দল বিধানসভার ৭০ আসনের মধ্যে ৬২ আসন লাভ করে। বাকি ৮টি গেছে বিজেপির দখলে। আগের বারের নির্বাচনের এএপির আসন ছিল ৬৭, বিজেপির ৩। আগামী রোববার রামলীলা ময়দানে খোলা আকাশের নিচে শপথ নিতে যাওয়া কেজরিওয়ালের অনুষ্ঠানে আমজনতাকে আমন্ত্রণ জানিয়েছে এএপি। সবকিছু ঠিকঠাক থাকলে পুঁচকে কেজরিওয়ালকে দেখা যাবে এই শপথ অনুষ্ঠানে। এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, এখন পর্যন্ত আসল কেজরিওয়ালের সঙ্গে সরাসরি সাক্ষাতের সুযোগ হয়নি আয়ান তোমারের।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button