আন্তর্জাতিক

বাসায় খাবার সরবরাহকারী সেই জয়ন্তী এখন ১১ রেস্তোরাঁর মালিক!

জয়ন্তী কাঠালে। সফটওয়্যার ইঞ্জিনিয়ার। অফিসে কাজের চাপে চাকরি ছেড়ে ফুড হোম ডেলিভারি শুরু করেন। বর্তমানে ১১টি রেস্তোরাঁর মালিক জয়ন্তী।

বেঙ্গালুরুর বাসিন্দা জয়ন্তী ছোটবেলা থেকেই রান্নার প্রতি ঝোঁক ছিল। জয়েন্ট ফ্যামিলি হওয়ায় তাদের পরিবারে একসঙ্গে অনেকটা রান্না করতে হতো। তাই পরিবারের ছোট-বড় সকলেই রান্নার কাজে হাত লাগাতেন।

বিয়ের পর স্বামীর সঙ্গে বেঙ্গালুরুতে শিফট্ করেন জয়ন্তী। তার হোম ডেলিভারি ব্যবসার শুরু কিন্তু বিদেশে। ২০০৬ সালে অফিস থেকে তাকে অস্ট্রেলিয়ায় পাঠানো হয়। সেখানে খাওয়া-দাওয়া নিয়ে খুব সমস্যায় পড়েছিলেন তিনি।

তার অন্যান্য ভারতীয় সহকর্মীরাও একই সমস্যার কথা শেয়ার করেছিলেন। সেই প্রথম হোম ডেলিভারির কথা মাথায় আসে জয়ন্তীর। অরকুটে নিজের একটা প্রোফাইল বানিয়ে তাতে নির্দিষ্ট মেনু লিখে খাবারের হোম ডেলিভারির জন্য অর্ডারের বিজ্ঞাপন দেন।

প্রথম দিনই দারুণ সারা পান। বাড়ির খাবার বহু ভারতীয় সহকর্মী অর্ডার দেন। কর্মসূত্রে দুবছর অস্ট্রেলিয়ায় ছিলেন তিনি। এই দুবছরই সেখানে হোম ডেলিভারি করেছেন জয়ন্তী। বিভিন্ন উত্সবে মরাঠি মিষ্টি বানিয়েও হোম ডেলিভারি দিতেন তিনি।

দুবছর পর বেঙ্গালুরুতে ইনফোসিসের প্রজেক্ট ম্যানেজার হিসাবে যোগ দেন তিনি। প্রজেক্ট ম্যানেজার হওয়ার পাশাপাশি নিজের হোম ডেলিভারিও চালিয়ে যাচ্ছিলেন জয়ন্তী।

বেঙ্গালুরুর এইচএসআর আউটলেটে ২০১২ সালে প্রথম তিনি তার রেস্তরাঁর শাখা খোলেন। পরে মুম্বাই, পুণে, অমরাবতীতেও তার ব্যবসা ছড়িয়ে যায়।

বর্তমানে ভারতে ছয়টা শাখা রয়েছে জয়ন্তীর। এ ছাড়া অস্ট্রেলিয়ার ব্রিসবেন, লন্ডন, টরন্টো, শিকাগোতেও তার রেস্তরাঁর শাখা রয়েছে।

সব মিলিয়ে মোট ১১টা শাখা খুলেছেন তিনি। বিশ্ব জুড়ে আরও অনেক আউটলেট খোলার স্বপ্ন রয়েছে জয়ন্তীর।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button