আন্তর্জাতিক

‘মায়ের শারীরিক অবস্থা ভালো নেই, কিছু হলে ভারত সরকার দায়ী থাকবে’

গত ৫ আগস্ট কাশ্মীরে ৩৭০ ধারা বাতিল হওয়ার পর থেকে পিডিপি নেত্রী ও সাবেক মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতিকে চশম-এশাহি এলাকার এক সরকারি গেস্ট হাউসে আটক করে রাখা হয়েছে। এদিকে মেহবুবা মুফতির শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন তাঁর মেয়ে ইলিতিজা মুফতি। টুইটার বার্তায় ইলতিজা বলেছেন, আমার মায়ের শারীরিক অবস্থা ভালো নেই, তাঁর কিছু হলে ভারত সরকার দায়ী থাকবে।

কাশ্মীরে ৩৭০ ধারা বাতিলের পর থেকে মেহবুবা মুফতি আটক অবস্থায় রয়েছেন। এরপর থেকে তাঁর টুইটার হ্যান্ডেলটি ব্যবহার করেন তাঁর মেয়ে ইলতিজা।

মঙ্গলবার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটার বার্তায় ইলতিজা লিখেছেন, আমি আমার মায়ের স্বাস্থ্য নিয়ে উদ্বিগ্ন। বারবার সে কথা জানিয়েছি সরকারি কর্তৃপক্ষকে। আমি শ্রীনগরের ডেপুটি কমিশনারকে চিঠি লিখেছি, শীত জাঁকিয়ে বসার আগেই মাকে যেন অন্যত্র সরানো হয়। মায়ের কিছু হলে ভারত সরকার দায়ী থাকবে।

ইলতিজা বলেন, আমার মায়ের ভিটামিন-ডি, হিমোগ্লোবিন, ক্যালশিয়ামের ঘাটতি রয়েছে। এই অবস্থায় তাঁকে যে জায়গায় রাখা হয়েছে তা তাঁর শরীরের পক্ষে উপযুক্ত নয়। আমি আশা করি সরকার এই বিষয়টি খতিয়ে দেখবে।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট  ভারতীয় সংবিধানের ৩৭০ ধারা বাতিল হওয়ার পর থেকেই মেহবুবা মুফতিকে  সরকারি গেস্ট হাউসে আটক করে রাখা হয়েছে। বিভিন্ন বিধিনিষেধসহ তিন মাসেরও বেশি সময় ধরে জম্মু-কাশ্মীরে ইন্টারনেট পরিসেবা বন্ধ থাকায় জনজীবনে ব্যাপক প্রভাব পড়েছে। সরকারিভাবে পরিস্থিতি স্বাভাবিক বলে দাবি করা হলেও কার্যত অবরুদ্ধ হয়ে আছে জম্মু-কাশ্মীর।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button