বিজ্ঞান ও প্রযুক্তি

এপনিকের নির্বাহী কমিটিতে নাম লিখালেন বাংলাদেশি সুমন আহমেদ সাবির

প্রযুক্তি ডেস্কঃ অস্ট্রেলিয়ার ব্রিসবেন এ অবস্থিত এশিয়া প্যাসিফিক নেটওয়ার্ক ইনফরমেশন সেন্টার (এপনিক)-এর নির্বাহী নির্বাচনে জয় পেয়েছেন বাংলাদেশের ফাইবার অ্যাট হোমের চিফ টেকনোলজি অফিসার জনাব সুমন আহমেদ সাবির।

আগে থেকেই সংগঠনটির পলিসি চেয়ার হিসেবে কাজ করছিলেন সুমন আহমেদ সাবির। নির্বাচনে তিনি চার হাজার ১৩৫ ভোট পেয়েছেন।উল্লেখ্য এপিনিকের একটি বড় অংশের সদস্য  বাংলাদেশে আইএসপি ব্যাবসায়ীগন।

শুক্রবার এপনিকের ৪৯তম সম্মেলনের শেষ দিনে নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। এর আগে গত ৩ ফেব্রুয়ারি ভোট গ্রহণ শুরু হয়। আর নির্বাচনে মোট প্রার্থী ছিলেন চারজন। জনাব সুমন আহমেদ সাবির সবচেয়ে বেশি ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তিনি আগামী দুই বছরের জন্য সংগঠনটিতে দায়িত্ব পালন করবেন। তবে এখনো নির্বাহী কমিটির পদ বন্টন অনুষ্ঠিত হয়নি। এপনিকের এজিএম ও সম্মেলন অনুষ্ঠিত হয়েছে অস্ট্রেলিয়ার মেলবোর্নে।

নির্বাহী কমিটিতে তিনজনকে নির্বাচিত করা হয়েছে। যার মধ্যে জনাব সুমন আহমেদ সাবির এবং আচিয়ি আতিয়েঞ্জা প্রথমবারের মতো নির্বাচিত হয়েছেন। অন্যদিকে কাম সু ইয়েং দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন। সম্মেলনটি শুরু হয়েছিল গত ১২ ফেব্রুয়ারি। শেষ হয়েছে গতকাল শুক্রবার। উল্লেখ্য  জনাব সুমন আহমেদ সাবির বাংলাদেশের ইন্টারনেট ও আইটি জগতের একজন জ্যেষ্ঠ নিতি-নির্ধারক।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button