আইন-আদালতজাতীয়দুর্যোগরাজনীতিলিড নিউজ

জরুরি ভিত্তিতে খালেদা জিয়ার উন্নত চিকিৎসা দরকার

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে শুক্রবার দেখা করেছেন তার স্বজনরা। বিকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) দেখা করে বেরিয়ে তার মেজো বোন সেলিমা ইসলাম সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুবই খারাপ। তিনি কারও সাহায্য ছাড়া দাঁড়াতে পারেন না।

নিজের খাবার নিজে খেতে পারেন না। হাত-পা শক্ত হয়ে গেছে। জরুরি ভিত্তিতে তার উন্নত চিকিৎসা দরকার। বিএসএমএমইউ’র কেবিন ব্লকে কারা হেফাজতে চিকিৎসাধীন খালেদা জিয়ার কক্ষে গিয়ে বিকাল সোয়া ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত পরিবারের ৬ সদস্য সাক্ষাৎ করেন। এর মধ্যে ছিলেন- খালেদা জিয়ার মেজো বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম ইস্কান্দার, শামীম ইস্কান্দারের স্ত্রী কানিজ ফাতিমা, ছেলে অভিক ইস্কান্দার ও অরিক ইস্কান্দার।

তারা খালেদা জিয়ার জন্য বিভিন্ন ধরনের খাবার ও ফল নিয়ে যান। চিকিৎসকরা বলেছেন, খালেদা জিয়া সুস্থ আছেন-সাংবাদিকদের এমন কথায় সেলিমা ইসলাম বলেন, ‘সব মিথ্যা কথা। আমরা তো এখনই দেখে আসলাম, তিনি কী অবস্থায় আছেন।’ তাকে বিদেশে নেয়ার বিষয়ে জানতে চাইলে সেলিমা ইসলাম বলেন, সরকার যদি চায় তাহলেই তো তিনি বিদেশে চিকিৎসা নিতে পারবেন। তবে এ বিষয়ে খালেদা জিয়া আমাদের কিছু বলেননি।

এর আগে ২০ সেপ্টেম্বর পরিবারের সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে বিএসএমএমইউতে দেখা করেন। গত বছরের ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি আছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। চিকিৎসার জন্য ১ এপ্রিল বিএসএমএমইউ হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে ৬১২ নম্বর কেবিনে রাখা হয়েছে তাকে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button