জাতীয়

এনা পরিবহনের এমডির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান

এনা পরিবহনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহর বিরুদ্ধে চাঁদাবাজিসহ শত কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, অভিযোগ অনুসন্ধানের পরিপ্রেক্ষিতে সম্প্রতি বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) বিভিন্ন অফিসে রেজিস্ট্রেশনসহ সংশ্লিষ্ট নথিপত্র চেয়ে চিঠি দিয়েছে দুদকের উপ পরিচালক নুরুল হুদা।

গত ২৯ জানুয়ারি পাঠানো ওই চিঠিতে এনায়েত উল্যাহ, তার স্ত্রী নার্গিস সামসাদ, মেয়ে চশমে জাহান নিশি এবং ছেলে রিদওয়ানুল আশিক নিলয়ের নামে কোন প্রকার যানবাহন রেজিস্ট্রেশন থাকলে তার তথ্যাদি প্রেরণের অনুরোধ করা হয়।

চাঁদাবাজিসহ অবৈধ সম্পদ অর্জন অভিযোগ ষড়যন্ত্রমূলক দাবি করে এনায়েত উল্যাহ বলেন, বছর খানেক আগে সংগঠনের কয়েক জনকে চাঁদাবাজির অভিযোগে বের করা দেওয়া হয়েছিল। তারা আবার সংগঠনে ফিরতে চায়। তারাই বিভিন্ন সময় পত্র পত্রিকায় অভিযোগ করে আসছিল। ওই অভিযোগ থেকে দুদকের অনুসন্ধান শুরু হতে পারে।

ওই অভিযোগে বলা হয়, খন্দকার এনায়েত উল্যাহ রাজধানীর আশেপাশে বিভিন্ন রুটে চলাচলকারী ১৫ হাজার বাস থেকে দৈনিক ১ কোটি ৬৫ লাখ টাকা চাঁদা আদায়সহ নামে বেনামে শত শত কোটি টাকা অবৈধ সম্পদ অর্জন করেছেন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button