জাতীয়

করোনা আতঙ্ক: হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন

বিশ্ব স্বাস্থ্য সংস্থার সতর্ক বার্তার পরে এবং স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনায় দিনাজপুরের হিলি ও বিরল স্থলবন্দরে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

সোমবার এই দুটি বন্দরের জন্য মেডিকেল টিম গঠন করেছে দিনাজপুর স্বাস্থ্য বিভাগ। দিনাজপুর জেলার সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুছ বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন জানান, ভারত থেকে আসা যাত্রীদের মধ্যে করোনাভাইসাস সম্পর্কে প্রাথমিক তথ্য অনুসন্ধানের পাশাপাশি স্বাস্থ্য বার্তা পৌঁছানো হচ্ছে এবং জনসচেতনতামূলক কার্যক্রম চলছে। একইসঙ্গে জেলায় আক্রান্ত রোগীদের জন্য ৫ শয্যাবিশিষ্ট বেড রাখা হয়েছে।

তিনি জানান, এই ভাইরাসের আক্রমণ, সংক্রমণ এবং সনাক্তকরণের কোনো তথ্য পেলেই উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করা হবে।

দুই স্থলবন্দর সূত্রে জানা গেছে, হিলি স্থলবন্দর দিয়ে প্রতিদিন গড়ে প্রায় ৫ শতাধিক মানুষ যাতায়াত করে। আর বিরল স্থলবন্দর দিয়ে যাতায়াত করে গড়ে প্রায় দেড়শরও বেশি যাত্রী। তবে যারা যাতায়াত করছে তাদের শরীরে ভাইরাসের উপস্থিতি রয়েছে কি না এ ব্যাপারে পরীক্ষা-নিরীক্ষার কোনো ব্যবস্থা ছিল না। গত শনিবার পর্যন্ত পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই যাত্রীরা বাংলাদেশে প্রবেশ করেছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button