জাতীয়রাজনীতিলিড নিউজ

জীবদ্দশায় খোকাকে দেশে ফিরতে দেয়নি সরকার: অভিযোগ ফখরুলের

সাদেক হোসেন খোকার মতো একজন অকুতোভয় মুক্তিযোদ্ধাকে জীবদ্দশায় সরকার দেশে ঢুকতে দেয়নি- এমন অভিযোগ করেছেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।রাজধানীর শেরেবাংলা নগরে বৃহস্পতিবার সকালে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ উপলক্ষে দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা–কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বিএনপির সিনিয়র নেতারা। এ সময় ফখরুল বলেন, “সরকার সকাল-বিকেল মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও সাদেক হোসেন খোকার মতো একজন মুক্তিযোদ্ধাকে জীবিত অবস্থায় দেশে ঢুকতে দেয়নি‌। এ রকম ঘটনার যেন আর পুনরাবৃত্তি না ঘটে।”

৭ নভেম্বরের চেতনায় জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা হবে বলেও জানান তিনি। এ সময় অন্যদের মধ্যে ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, ভাইস-চেয়ারম্যান অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন ও অ্যাডভোকেট আহমেদ আযম খানসহ অনেকে।

এদিকে বেলা এগারোটায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় মুক্তিযোদ্ধা, বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র খোকার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার প্রথম জানাজা হয় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে।

এর আগে সকাল ৮টা ২০ মিনিটে খোকার মরদেহ নিউইয়র্ক থেকে দেশে এসে পৌঁছায়। সেখান থেকে সরাসরি মরদেহ সংসদের দক্ষিণ প্লাজায় নিয়ে যাওয়া হয়। স্থানীয় সময় রবিবার রাত ২টা ৫০ মিনিটে (বাংলাদেশ সময় সোমবার দুপুর ১টা ৫০ মিনিট) নিউইয়র্কের ম্যানহাটনের বিশেষায়িত হাসপাতাল মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে মারা যান চিকিৎসাধীন সাদেক হোসেন খোকা (৬৭)।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button