জাতীয়

বিশ্বকাপজয়ীদের জন্য প্লট চান সাংসদ মুজিবুল-মনসুর

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশ দলের সদস্যদের সুন্দরভাবে জীবনযাপনের জন্য বিশ্বকাপজয়ী যুবাদের প্লট দেয়ার দাবি জানিয়েছেন জাতীয় পার্টির সাংসদ মুজিবুল হক ও গণফোরামের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ।

সোমবার সংসদে অনির্ধারিত আলোচনায় অংশ নিয়েজাতীয় পার্টির সাংসদ মুজিবুল হক ও গণফোরামের সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ এসব দাবি জানান।

দেশে ফেরার পর বিশ্বকাপজয়ী যুবাদের গণসংবর্ধনা দেওয়া এবং রাষ্ট্রীয় কোষাগার থেকে যথোপযুক্ত সম্মানী দেওয়ার দাবি জানান মুজিবুল হক। খেলাটিকে এগিয়ে নিতে পৃষ্ঠপোষকতা করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানান তিনি।

সংসদে অনির্ধারিত আলোচনায় মুজিবুল হক বলেন, বিশ্বকাপ জয়ে সারা দেশের মানুষ আনন্দিত। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর মানুষ যেভাবে আনন্দিত হয়েছিল, ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনে যেভাবে আনন্দিত হয়েছিল; অনূর্ধ্ব-১৯ দলের বিশ্বকাপ জয়েও সেভাবে সারা দেশের মানুষ আনন্দিত।

মুজিবুল হকের বক্তব্যকে সমর্থন করে সুলতান মোহাম্মদ মনসুর বলেন, অনূর্ধ্ব-১৯ দলের সদস্যরা যত দিন পড়াশোনা করবেন, তত দিন যেন তাদের পড়াশোনার খরচ প্রধানমন্ত্রীর তত্ত্বাবধানে রাষ্ট্রীয় কোষাগার থেকে দেওয়া হয়। সুন্দরভাবে জীবনযাপনের জন্য বিশ্বকাপজয়ী যুবাদের প্লট দেয়ার দাবি জানিয়ে এই সাংসদ বলেন, ‘খেলোয়াড়দের মধ্যে অনেকে আছে, যারা সেভাবে প্রতিষ্ঠিত নয়। যারা বিশ্বব্যাপী আমাদের জন্য সম্মান বয়ে এনেছে, সরকারের পক্ষ থেকে তাদের প্লট বরাদ্দ করা হোক।’

দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে গতকাল রোববার ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের শিরোপা জিতেছে বাংলাদেশ। আগামী বুধবার সকালে দেশে ফেরার কথা বিশ্বকাপজয়ী যুবাদের।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button