জাতীয়রাজনীতিলিড নিউজ

মুজিববর্ষ উপলক্ষে বিএসটিআইতে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন

কণিকা ডেস্ক :

বিএসটিআই ভবনে বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধন করেন শিল্পমন্ত্রীমুজিববর্ষ উপলক্ষে জাতীয় মান সংস্থা বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশনে (বিএসটিআই) স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। মঙ্গলবার (১২ নভেম্বর) তেজগাঁওয়ে বিএসটিআই প্রধান কার্যালয়ে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন করা হয়।

১৯৭৪ সালে বঙ্গবন্ধুর ঐকান্তিক প্রচেষ্টায় বিএসটিআই আন্তর্জাতিক মান সংস্থার (আইএসও ) সদস্যপদ লাভ করে। বঙ্গবন্ধুর আবদানকে স্মরণীয় করে রাখতে বিএসটিআই প্রাঙ্গণে তার ম্যুরাল স্থাপন করা হয়েছে।

শিল্পমন্ত্রী বলেন, ‘বিএসটিআই সারাদেশে গুণগত শিল্পায়নে গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এ প্রতিষ্ঠান আন্তর্জাতিক বাজারে পণ্য রফানির ক্ষেত্রে উদ্যোক্তাদের মান সহায়তা দিচ্ছে। ফলে রফতানি বাণিজ্যে বাংলাদেশের অবস্থান ক্রমেই শক্তিশালী হচ্ছে।’

তিনি আরও বলেন, শিল্প মন্ত্রণালয়ের অধীনে থাকা দফতর ও সংস্থাগুলোর মধ্যে বিএসটিআই প্রথম জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে এ ধরনের ম্যুরাল স্থাপন করলো। এটি জাতির পিতার প্রতি এই প্রতিষ্ঠানে কর্মরতদের বিনম্র শ্রদ্ধার বহিপ্রকাশ।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, বিএসটিআইকে আন্তর্জাতিক মান সম্পন্ন প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। জনগণের দোরগোড়ায় বিএসটিআই’র সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে পর্যায়ক্রমে প্রতিটি জেলায় বিএসটিআই’র অফিস করা হবে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button