খেলা

আর্জেন্টিনা দলে ফিরলেন মেসি

আন্তর্জাতিক ফুটবলে তিন মাসের নিষেধাজ্ঞা কাটিয়ে অবশেষে জাতীয় দলে ফিরলেন আর্জেন্টিনা অধিনায়ক লিওনেল মেসি। ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে হাইভোল্টেজ দুটি প্রীতি ম্যাচের জন্য বৃহস্পতিবার ২৬ সদস্যের দল ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি। মেসির সঙ্গে দলে ফিরেছেন ম্যানসিটি তারকা সের্গিও আগুয়েরোও। চিলির বিপক্ষে গত কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখার পর দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল সংস্থা কনমেবলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তোলায় আন্তর্জাতিক ফুটবলে তিন মাস নিষিদ্ধ হয়েছিলেন মেসি।

সেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হচ্ছে ৩ নভেম্বর। মেসির মূল অভিযোগ ছিল, স্বাগতিক ব্রাজিলের হাতে কোপার শিরোপা তুলে দিতে দুর্নীতির আশ্রয় নিয়েছেন কনমেবল। কাকতালীয়ভাবে চিরপ্রতিদ্বন্দ্বী সেই ব্রাজিলের বিপক্ষে ম্যাচেই আর্জেন্টিনার জার্সিতে ফিরছেন বার্সেলোনা তারকা। ১৫ নভেম্বর সৌদি আরবের রিয়াদে মুখোমুখি হবে দুই লাতিন পরাশক্তি। তিনদিন পর ইসরাইলে উরুগুয়ের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা।

কোপার পর নতুনদের ঝালিয়ে দেখতে আগুয়েরোকে দলের বাইরে রেখেছিলেন স্কালোনি। ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে বড় ম্যাচের জন্য তাকে ফেরালেও স্কালোনির দলে জায়গা হয়নি দুর্দান্ত ফর্মে থাকা দুই পিএসজি তারকা অ্যাঙ্গেল ডি মারিয়া ও মাউরো ইকার্দির। ২৬ সদস্যের দলে নতুন মুখ বলতে ১৯ বছর বয়সী ডিফেন্ডার নেহুয়েন পেরেজ। আক্রমণভাগে মেসি ও আগুয়েরোর সঙ্গে আছেন পাওলো দিবালা, লাওতারো মার্টিনেজ, লুকাস আলারিও ও নিকোলাস গনজালেস।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button