খেলা

দিল্লির ধূলিঝড়ের পর রাজকোটে ঘূর্ণিঝড়ের মুখে টাইগাররা

ভারতের রাজধানী নয়াদিল্লিতে টিম টাইগারকে ‘স্বাগত’ জানিয়েছিল ভয়াবহ বায়ু দূষণ। এই ম্যাচ বন্ধ করার দাবিতে খোদ ভারতের মানুষই সোচ্চার হয়েছিলেন। এইকিউআই লেভেল ৯৯৯ স্পর্শ করায় এবং ভিজিবিলিটি কমে যাওয়ায় বাতিল হয়েছিল বিমানের উড়ান। গতকাল রবিবার টস হওয়ার আগ পর্যন্ত বলা যাচ্ছিল না যে, ম্যাচটা আদৌ হবে কিনা। শেষ পর্যন্ত ম্যাচ যথাসময়ে শুরু হয় এবং ৭ উইকেটে জিতে নেয় বাংলাদেশ।

এই দূষিত বাতাসের মাঝে মাস্ক পরে অনুশীলন করেছে বাংলাদেশ। অন্যদিকে ভারতীয় ক্রিকেটাররা ওই পরিবেশে অভ্যস্ত হওয়ায় সুবিধা তাদের সমস্যা হয়নি। যাই হোক, দিল্লি ছেড়েছে টিম টাইগার। পরবর্তী ম্যাচ ৭ নভেম্বর। ভেন্যু পশ্চিম ভারতের রাজ্য গুজরাটের ঐতিহ্যবাহী শহর রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট একাডেমি স্টেডিয়াম। কিন্তু নতুন জায়গায় এসেও সমস্যা! কারণ ঠিক এই সময় ভারতের পশ্চিমাঞ্চলের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড়!

৬ কিংবা ৭ নভেম্বর ‘মহা’ নামের এই ঘূর্ণিঝড়টির ভারতের পশ্চিমাঞ্চলে আঘাত হানার সম্ভাবনা রয়েছে। ইতিমধ্যেই সৌরাষ্ট্র উপকূলে সব ধরনের নৌযান চলাচলে বিধিনিষেধ আরোপ করা হয়েছে। বিপদসংকেতের মাত্রা ক্রমেই বেড়ে চলছে। ঘূর্ণিঝড়ের প্রভাবে বৃষ্টি হলে ৭ তারিখের ম্যাচ ভেসে যাবে। এই বিপদের খবরটি টুইট করে বিখ্যাত ধারাভাষ্যকার হর্ষ ভোগলে লিখেছেন, ‘এবছরের আবহাওয়া কিছুই বোঝা যাচ্ছে না। আশা করি সকল মানুষ নিরাপদে থাকবে’।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button