রংপুর বিভাগসারাদেশ

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে কুড়িগ্রামে গণঅনশন কর্মসূচী পালন

কুড়িগ্রাম : কুড়িগ্রামসহ দেশের বিভিন্ন এলাকায় শারদীয় দুর্গাৎসবে সাম্প্রদায়িক সহিংসতা ও হত্যা, মন্দির, বাড়িঘরে অগ্নিসংযোগ, ভাংচুর ও লুটপাটের প্রতিবাদে কুড়িগ্রামে গণঅনশন কর্মসূচী পালিত হয়েছে। হিন্দু বৌদ্ধ, খ্রিস্টান ঐক্য পরিষদ কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে শনিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এ গণঅনশন কর্মসূচীর আয়োজন করে।
এ সময় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি মোঃ জাফর আলী, কুড়িগ্রাম পৌরসভার মেয়র কাজিউল ইসলাম, বীর মুুক্তিযোদ্ধা হারুন অর রশিদ লাল, বিশিষ্ট আইনজীবী আব্রাহাম লিংকন, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি রবি বোস, সাধারণ সম্পাদক বাবু দুলাল চন্দ্র রায়, হিদু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কুড়িগ্রাম জেলা শাখার সভাপতি এস এম ছানালাল বকসী,  সাধারণ সম্পাদক অলক সরকার, রাম কৃষ্ণ আশ্রমের সভাপতি অমল ব্যানার্জী, সেক্রেটারি জেনারেল উদয় শংকর চক্রবর্তী, নারী নেত্রী ফাল্গুনী তরফদারসহ বিভিন্ন সংগঠনের নেতা কর্মীরা।
জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ জাফর আলী বলেন, কুড়িগ্রামের উলিপুরে যে সাম্প্রদায়িক হামলা হয়েছে তার তীব্র প্রতিবাদ জানাই। এসব ঘটনায় জড়িতদের অনেককে গ্রেফতার করা হয়েছে। বাকীদেরও দ্রুত আইনের আওতায় আনা হবে। ইতি মধ্যে ক্ষতিগ্রস্ত পরিবার ও মন্দির গুলোতে অনুদানের চেক বিতরণ করা হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যেই জেলা পরিষদ থেকে মন্দির গুলো নির্মাণের কাজ শুরু করা হবে। অন্যান্য বক্তারা সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে ঐক্যবদ্ধ থেকে প্রতিরোধ করার আহবান জানান।
আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button