সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জ জেলায় নদী দখল সবচেয়ে কম

চাঁপাইনবাবগঞ্জের মানুষ নদীকে ভালোবাসেন, নদীর প্রতি তাদের দায়িত্ববোধ অনেক, নদী রক্ষায় তারা সচেতন। নদী দখলকারীর তালিকায় তাদের সংখ্যা সীমিত ও সর্বনিম্ন। এটা একটা আনন্দের বিষয়।

আজ শুক্রবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ঢাকাস্থ চাঁপাইনবাবগঞ্জ জেলা সমিতি আয়োজিত দশম চাঁপাই উৎসব অনুষ্ঠানে এসব কথা বলেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

প্রতিমন্ত্রী বলেন,  চাঁপাইনবাবগঞ্জ জেলার সোনামসজিদ স্থল বন্দর একটি সম্ভাবনাময় বন্দর। এ বন্দরটি ২০০১ সাল থেকে বেসরকারিভাবে পরিচালিত হয়ে আসছে। এখানে সরকারি বিনিয়োগ করা যাচ্ছেনা। সরকারি বিনিয়োগের মাধ্যমে বন্দরকে অন্যতম স্থলবন্দরে পরিণত করার লক্ষ্যে কাজ করা হচ্ছে। বন্দরে সহজে মালামাল পরিবহনের লক্ষ্যে ১২ কিলোমিটার রেলপথ সংযোজনের ব্যবস্থা গ্রহণ করা হবে।

তিনি আরো বলেন, অল্প কিছুদিনের মধ্য আমরা মুজিব বর্ষে পদার্পণ করব। মহান নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার জীবন-যৌবন বাংলার মানুষের মুক্তির জন্য ব্যয় করেছেন। সত্যকে আঁকড়ে ধরে আমাদের এগিয়ে যেতে হবে, তা না হলে আমরা পিছিয়ে যাব। ঐক্য ও ভ্রাতৃত্ব ধরে নিজেদের বন্ধনকে আরো শক্তিশালী করতে তিনি চাঁপাইনবাবগঞ্জবাসীদের প্রতি আহ্বান জানান।

সমিতির সভাপতি প্রকৌশলী মো. নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. উজির আলী, সাবেক সভাপতি প্রকৌশলী মাহতাবউদ্দিন।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button