সারাদেশ

রংপুরসহ দেশের সাত স্থানে দুদকের অভিযান

ভুয়া কৃষকদের কাছ থেকে খাদ্য গুদামে ধান সংগ্রহের অভিযোগে রংপুরের বদরগঞ্জ উপজেলায় অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদক অভিযোগ কেন্দ্রে এক অভিযোগের প্রেক্ষিতে সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. জাহাঙ্গীর আলমের নেতৃত্বে এ অভিযান চালানো হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, দুদক টিম অভিযোগের প্রাথমিক সত্যতা পায়। প্রায় ৩ হাজার মেট্রিক টন চাল প্রদানে অনিয়ম করে স্থানীয় চেয়ারম্যান এবং প্রভাবশালী ব্যক্তিরা বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করে। এ অনিয়মের বিষয়ে বিস্তারিত অনুসন্ধানের সুপারিশ করে টিম কমিশনে প্রতিবেদন উপস্থাপন করবে। একই টিম বদরগঞ্জ সাব রেজিস্ট্রার কার্যালয়ে ঘুষ লেনদেন ও গ্রাহক ভোগান্তির অভিযোগে আরেক অভিযান চালিয়েছে।

তিনি আরও জানান, বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলায় পল্লী বিদ্যুৎ অফিসে ইলেকট্রিশিয়ান ও বিলিং সহকারী কর্তৃক সেবাপ্রার্থীদের ভোগান্তির অভিযোগে এক অভিযান চালিয়েছে দুদক। সমন্বিত বরিশাল জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাফিজুর রহমানের নেতৃত্বে পৃথক এই অভিযান চালিয়েছে।

অভিযানকালে দুদক ওই অফিসে একজন ইলেক্ট্রিশিয়ান সদস্য আবেদনের রেজিস্ট্রার লিখছেন এরুপ অবস্থায় পায়, যা সম্পূর্ণরূপে অনিয়মের শামিল। তাৎক্ষণিকভাবে টিম বরিশাল পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জিএম এর নিকট উল্লিখিত ইলেক্ট্রিশিয়ানের লাইসেন্স বাতিলের সুপারিশ করে। এবং সদস্য আবেদনের রেজিস্ট্রার লেখার দায়িত্বপ্রাপ্ত বিলিং সহকারীর দায়িত্বে অবহেলার জন্য তার বিরুদ্ধে কারণ দর্শানোর নোটিশ প্রদানের সুপারিশ করা হয়।

এছাড়া প্রানিসম্পদ অধিদপ্তরের ল্যাবরেটরী ইকুইপমেন্ট সরবরাহের দরপত্র আহবানে অনিয়মের অভিযোগে, নির্ধারিত সময়ের পূর্বে অফিসের এফডিআর ভাঙ্গিয়ে কোটি কোটি টাকা উত্তোলনপূর্বক আত্মসাতের অভিযোগে, নরসিংদীর মনোহরদীতে মাদ্রাসা নির্মাণে অনিয়মের অভিযোগে, মৌলভীবাজার পাসপোর্ট অফিসে গ্রাহকদের পাসপোর্ট প্রদানে কালক্ষেপনের অভিযোগে পৃথক পৃথক অভিযান চালিয়েছে দুদক।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button