অসম্পাদিত

করোনা নিয়েই সংসদে গিয়েছিলেন টিপু মুনশি-মোকাব্বির

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি কোভিড-১৯ আক্রান্ত। এ খবর পাওয়া গেছে বুধবার। আর গণফোরামের প্রেসিডিয়াম সদস্য ও সংসদ সদস্য মোকাব্বির খানের করোনা শনাক্ত হয়েছে মঙ্গলবার। এই দুই জনপ্রতিনিধিই সম্প্রতি সংসদে গিয়েছিলেন। তবে তারা জানতেন না যে তারা করোনা আক্রান্ত। পরে পরীক্ষায় ধরা পড়ে।
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ১১ জুন জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বিশেষ বৈঠকে ও ১৫ জুন সংসদের অধিবেশনে সম্পূরক বাজেট পাসের দিন অধিবেশনেও অংশ নিয়েছিলেন। আর মোকাব্বির খান ১০ জুন বাজেট অধিবেশন শুরুর দিন অধিবেশন উপস্থিত ছিলেন।
জানা গেছে, এ পর্যন্ত ১৩ জন সংসদ সদস্য (এমপি) করোনা আক্রান্ত হয়েছেন। এমপিদের মধ্যে একজন সাবেক চিফ হুইপও রয়েছেন।
১৩ এমপির মধ্যে মন্ত্রিপরিষদের সদস্য আছেন তিন জন। তারা হলেন- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। আর ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন।
এদিকে সংসদ সদস্যদের পাশাপাশি জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীরাও করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে। এদের সংখ্যা ৯১ জনের বেশি বলে জানা গেছে।
এ পরিস্থিতিতে জাতীয় সংসদের চলমান ২০২০-২১ অর্থবছরের বাজেট অধিবেশন সংক্ষিপ্ত করা হয়েছে। গত ১৫ জুন সম্পূরক বাজেট পাসের পর ২৩ জুন পর্যন্ত অধিবেশন মুলতবি রাখা হয়েছে।

আরো দেখুন

সম্পর্কিত প্রবন্ধ

Back to top button